মঙ্গলবার, অক্টোবর 26, 2021
মঙ্গলবার, অক্টোবর 26, 2021
মঙ্গলবার, অক্টোবর 26, 2021
spot_img
Homeঅর্থনীতিবাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির তদন্তে চোর

বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির তদন্তে চোর

জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডির সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, যুক্তরাষ্ট্রের ফেডারেল রিজার্ভ ব্যাংক থেকে টাকা চুরিতে যারা কলকাঠি নেড়েছেন, তারা এখনো বহাল রয়েছেন। তাদেরকে ধরলেই চুরির টাকা ফেরত পাওয়া যাবে। সোমবার জাতীয় প্রেসক্লাবে শহীদ সার্জেন্ট জহুরুল হকের স্মরণে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

 

আবদুর রব বলেন, গভর্নরকে নিয়োগ দেন রাষ্ট্রপতি। নিয়ম অনুযায়ী তার পদত্যাগপত্র গ্রহণ করবেনও তিনি। কিন্তু ড. আতিউর রহমান কেন প্রধানমন্ত্রীর কাছে পদত্যাগ পত্র জমা দিয়েছেন। এক মাস কেন তিনি এ বিষয়টি গোপন রেখেছিলেন।

 

তিনি বলেন, চুরির সাথে এমন কিছু কর্মকর্তা জড়িত যে, আতিউর রহমানও তাদের নাম প্রকাশ করতে ভয় পাচ্ছেন। এদেরকে ধরতে পারলেই চুরির টাকা ফেরত আনা যাবে।

 

রব বলেন, চুরির দুই সপ্তাহ আগে থেকে কারা সিটি টিভি ক্যামেরা বন্ধ করে রেখেছিল। ব্যাংক বন্ধের দিন কারা কাজ করতে এসেছিল- তাদেরকে আগে ধরতে হবে। নিউইয়র্ক ফেডারেল ব্যাংকের নিরাপত্তা এতো কঠিন যে নির্দিষ্ট আঙ্গুলের ছাপ ছাড়া কোনো ধরনের লেনদেন হয় না। তাহলে সেখানে কার আঙ্গুলের ছাপ রয়েছে?

 

চুরির তদন্তে চোরকে রাখা হয়েছেও বলে তিনি মন্তব্য করেন।

 

ব্যক্তিগত বাহিনী বঙ্গবন্ধু শেখ মুজিবকেও বাঁচাতে পারেনি মন্তব্য করে করে তিনি বলেন, রাষ্ট্রীয় বাহিনীকে দিয়ে ব্যক্তিগত কাজ করালে সে দেশে শান্তি আসে না। আজকে এটিএম কার্ড জালিয়াতির জন্য বাহিনী জড়িত, বাসে ধর্ষণেও বাহিনী জড়িত, এমনকি বিদেশে শান্তি রক্ষায় নিয়োজিত কর্মকর্তাদের বিরুদ্ধেও রয়েছে অভিযোগ।

 

তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যার আগে কোথায় ছিল তার রক্ষিবাহিনী, গোয়েন্দা কর্মকর্তারা। তারা কেউই তাকে রক্ষা করতে পারেনি।

 

শহীদ সার্জেন্ট জহুরুল হকের প্রতি শ্রদ্ধা জানিয়ে তিনি বলেন, আগরতলা মামলা না হলে এবং শহীদ সার্জেন্ট জহুরুল হক মারা না গেল বাংলাদেশ স্বাধীন হতো না।

 

মাসিক উর্মির সম্পাদক শাহাদত হোসেন সেলিমের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন শাহাজাহান সিরাজ, নূরে আলম সিদ্দিকী প্রমুখ।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments