রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
spot_img
Homeচট্টগ্রামআওয়ামী বাকশালী সরকার পরিকল্পিত ভাবে জাতিকে বিভক্তির দিকে ঠেলে দিচ্ছে

আওয়ামী বাকশালী সরকার পরিকল্পিত ভাবে জাতিকে বিভক্তির দিকে ঠেলে দিচ্ছে

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী উত্তর সভাপতি সালাউদ্দিন মাহমুদ বলেন তৎকালীন পূর্ব পাকিস্তানী শাসকের শোষণ বঞ্চনা থেকে জনগণের মৌলিক অধিকার আদায় করার জন্য দেশের আপামর জনতা অস্ত্র হাতে যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন। দীর্ঘ ৯ মাস সশস্ত্র সংগ্রামের মধ্য দিয়ে এ জাতি শত্রু মুক্ত হয়ে স্বাধীন হিসেবে তার পথ চলা শুরু করে। স্বাধীনতার মূল স্বপ্নই ছিল গণতান্ত্রিক বাংলাদেশ। সেই স্বপ্ন আজ কেড়ে নিয়েছে জবর দখলকারী বর্তমান ফ্যাসিবাদী, অবৈধ সরকার।

 

গণতন্ত্রকে পায়ে ঠেলে জনগণের ভোটের অধিকার, কথা বলার অধিকার কেড়ে নিয়েছে তারা। কিন্তু বর্তমান ক্ষমতাসীন অবৈধ সরকার মানুষের বেঁচে থাকার অধিকার কেড়ে নিয়ে তথাকথিত মানবতাবিরোধী অপরাধের বিচারের নামে জাতিকে বিভক্তির দিকে ফেলে দিয়েছে। বিরোধী মতের কারোই নিরাপদে বেঁচে থাকার কোন গ্যারান্টি নেই। প্রতিনিয়ত এদেশের নিরপরাধ নাগরিকদের গুম,খুন, হত্যার শিকার হতে হচ্ছে। চোখের পানি ঝরছে হাজারো মা-বাবা, স্ত্রী, বোন ও সন্তানের। এমন এক শ্বাসরুদ্ধকর পরিস্থিতি থেকে উত্তরণের একটি উপায়, স্বাধীনতার চেতনাকে বুকে ধারণ করে আত্মত্যাগের মন্ত্রে বলীয়ান হয়ে ঝাঁপিয়ে পড়তে হবে অধিকার আদায়ের লড়াইয়ে। নিশ্চিত করতে হবে জনগণের ভোটের অধিকার, বাক স্বাধীনতা ও বেঁচে থাকার স্বাভাবিক গ্যারান্টি। দেশে চলমান বিভেদের রাজনীতি জাতির এগিয়ে যাওয়ার পথে প্রধান অন্তরায়। বিভেদের এ ঘৃণ্য রাজনীতি এক দিকে যেমন দেশকে পিছিয়ে দিচ্ছে তেমনি আগামীর হাজারো সম্ভাবনাকে ধ্বংস করছে। পক্ষ-বিপক্ষের ধোঁয়া তুলে প্রকৃত পক্ষে আমাদেরকে এক গভীর অনিশ্চয়তার দিকে ঠেলে দিচ্ছে। এটা সরাসরি জাতি বিনাশী তৎপরতা। আধিপত্যবাদী শক্তি তাদের নীলনক্সা বাস্তবায়ন করতেই জাতিকে বিভক্তির দিকে ঠেলে দিচ্ছে।

মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে চট্টগ্রাম মহানগরী উত্তর শিবিরের বর্ণাঢ্য র‌্যালী পরবর্তী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। নগর উত্তর সেক্রেটারী নাজিব আহসান’র পরিচালনায় এতে আরো বক্তব্য রাখেন শিবির নেতা মাহবুবুর রহমান, রাশেদুল ইসলাম, সালাম সিদ্দীক, ফারুকে আজম, শাকিল রায়হান, আবু আব্দুল্লাহ, জসিম উদ্দিন, কামাল কুতুবী, মেজবাহ উদ্দীন প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন আমাদের এ প্রিয় মাতৃভূমি বাংলাদেশ মানব সম্পদ, প্রাকৃতিক সম্পদ ও মেধার দিক দিয়ে অপার সম্ভাবনায় ভরপুর। দেশের শান্তিকামী মানুষ বিভক্তি নয় ঐক্য দেখতে চায়। অবিলম্বে বিভেদের রাজনীতিকে পুঁজি করে ফায়দা হাসিল বন্ধ করতে হবে। দেশপ্রেম কথায় সীমাবদ্ধ না রেখে বাস্তবে পরিণত করতে হবে। আমাদের দৃঢ় বিশ্বাস এ জাতি অবশ্যই উন্নতির শিখরে অবস্থান করবে। নগরীর বাস টার্মিনাল থেকে শুরু হওয়া র‌্যালীটি বহদ্দারহাট মোড়ে গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়। একই সাথে স্বাধীনতা যুদ্ধে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে মহান রবের দরবারে ফরিয়াদ করা হয়। ৪৬ তম মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে চট্টগ্রাম মহানগরী উত্তর শিবির ছাত্রদের মাঝে ক্রীড়া সামগ্রী, দুঃস্থ শিশুদের মাঝে কাপড়, জাতীয় পতাকা বিতরণ করা হয়।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments