রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
spot_img
Homeকচুয়াকচুয়ায় একযোগে জাতীয় সংগীত গাইলো লক্ষাধিক শিক্ষার্থী

কচুয়ায় একযোগে জাতীয় সংগীত গাইলো লক্ষাধিক শিক্ষার্থী

চাঁদপুরের কচুয়ায় একযোগে জাতীয় সংগীত গেয়েছে তিন শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানের লক্ষাধিক শিক্ষার্থী।
কচুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহজাহান শিশিরের উদ্যোগে পুরো উপজেলা ব্যাপি একসাথে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে প্রথমবারের মতো জাতীয় সংগীত পরিবেশন করা হলো। এছাড়া শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনসহ উপজেলার দক্ষিন প্রান্তের জগতপুর থেকে উত্তর প্রান্তের বায়েক মোড় পর্যন্ত রাস্তার দু’পাশে অবস্থিত বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে সমমাপের ৫ সহ¯্রাধিক জাতীয় পতাকা বিতরণ করা হয়।
একসাথে জাতীয় সংগীত পরিবেশনে কচুয়ার ৬টি কলেজ, ২টি স্কুল এন্ড কলেজ, ৪০টি উচ্চ বিদ্যালয়, ৩৫টি মাদ্রাসা, ১৭২টি প্রাথমিক বিদ্যালয়, ১০৩টি কিন্ডারগার্টেন স্কুলের লক্ষাধিক শিক্ষক-শিক্ষার্থী ছাড়াও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ও ম্যানেজিং কমিটির নেতৃবৃন্দ অংশ নেয়।

 
এছাড়া উপজেলা প্রশাসনের আয়োজনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে রাত ১২ টা ১ মিনিটে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের কর্মসূচি শুরু হয়। পরে কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পর্বক অর্পণ করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শাহজাহান শিশির, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহম্মদ আশরাফ হোসেনের নেতৃত্বে উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, পৌর মেয়র নাজমুল স্বপনের নেতৃত্বে পৌর কাউন্সিলরবৃন্দ, অফিসার ইনচার্জ ইবরাহীম খলিলের নেতৃত্বে পুলিশ প্রশাসন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেনের নেতৃত্বে উপজেলা আওয়ামীলীগ, খোরশেদ আলম খোকনের নেতৃত্বে মুক্তিযোদ্ধার সন্তান কমান্ড কাউন্সিল, বঙ্গবন্ধু ডিগ্রি কলেজের অধ্যক্ষ শাহ্ মোঃ জালাল উদ্দিন চৌধুরীর নেতৃত্বে বঙ্গবন্ধু কলেজ শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ পুস্পÍবক অর্পণ করেন।

 

 

এছাড়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক প্রতিষ্ঠান পুস্পস্তবক অর্পণ করেন। সকালে কচুয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে পুলিশ প্রশাসন, আনসার ভিডিপি, পৌর এলাকার  প্রাথমিক বিদ্যালয়, কিন্ডার গার্টেন, উচ্চ বিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীরা কুচকাওয়াজ ও শারীরিক কসরত প্রদর্শন করে। ১০টা ০১ মিনিটে পুরো উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের সমন্বয়ে পাইলট স্কুল মাঠেও পৌর এলাকার শিক্ষা প্রতিষ্ঠানগুলোর শিক্ষক-শিক্ষার্থী, এলাকার গন্যমান্য, সুধীসমাজ, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দরা অংশগ্রহণে একসাথে জাতীয় সংগীত পরিবেশন করা হয়। পরে একই স্থানে মুক্তিযোদ্ধা ও তাদের পরিবার বর্গদেরকে সংবর্ধনা ও শুভেচ্ছা উপহার প্রদান করা হয়।

কচুয়া বঙ্গবন্ধু ডিগ্রি কলেজ:

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০১৬ উদযাপন উপলক্ষে কচুয়া বঙ্গবন্ধু ডিগ্রি কলেজ বিভিন্ন ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা শেষে পুরস্কার বিতরণ ও আলোচনা সভার আয়োজন করে। কলেজের অধ্যক্ষ শাহ্ মোঃ জালাল উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও সহকারী অধ্যাপক মোঃ শাহাদাত হোসেনের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন- কলেজের উপাধ্যক্ষ সোলাইমান মিয়া, সহযোগী অধ্যাপক আবুল কালাম আজাদ, মোস্তফা জামান, সহকারী অধ্যাপক ডলি চৌধুরানী, ছাত্রলীগ নেতা সাইফুল ইসলাম প্রমূখ। আলোচনা সভা শেষে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মধ্যে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন কলেজের অধ্যক্ষ শাহ্ মোঃ জালাল উদ্দিন চৌধুরী।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের প্রথম প্রহর রাত ১২ টা ০১ মিনিটে উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করছেন কচুয়া উপজেলা চেয়ারম্যান মোঃ শাহজাহান শিশির ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহম্মদ আশরাফ হোসেন। ছবিঃ এম.সাইফুল মিজান।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments