রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
spot_img
Homeখেলাধুলামুস্তাফিজের ৫ উইকেট

মুস্তাফিজের ৫ উইকেট

নেহায়েতই আনুষ্ঠানিকতার একটি ম্যাচ। টি ২০ বিশ্বকাপের ওপর এর ফলাফলের কোনো প্রভাব পড়বে না। কিউইয়রা নেমেছে সেমিফাইনালে রিহার্সাল দিতে আর বাংলাদেশ খেলছে এক জয় পেয়ে ভারত ম্যাচের দু:ম্বপ্ন ভুলতে।

অবশ্য এই ম্যাচে জয় পেলে দীর্ঘ ৯ বছর পর টি২০ বিশ্বকাপে কোনো টেস্ট খেলুড়ে দলের বিপক্ষে জিতবে টাইগাররা। ২০০৭ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয়ের পর গত ৯ বছরে বিশ্বকাপে কোনো টেস্ট খেলুড়ে দলের বিপক্ষে জিতেনি বাংলাদেশ।

গত ম্যাচে টস জিতলেও আবার এই ম্যাচে টস হারেন মাশরাফি। টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন কেন উইলিয়ামসন। ভারতের বিপক্ষে খেলা দলটি অপরিবর্তিত রেখেই আজ নিউজিল্যান্ডের বিপক্ষে খেলছে বাংলাদেশ।

ব্যাটিংয়ে নেমে শুরুটা দুর্দান্ত হয়েছিল কিউইদের। প্রথম ৩ ওভারেই ২৩ রান তুলে ফেলেছিলেন কেন উইলিয়ামন ও হেনরি নিকোলস। তবে অবস্থা বদলে যায় চতুর্থ ওভারে মুস্তাফিজ বল হাতে এলে। কিউই ব্যাটসম্যানরা স্বচ্ছন্দে রান নিতে পারছিলেন না তার বিপক্ষে। সেই ওভারের ষষ্ঠ বলে নিকোলসকে বোল্ড করেন কাটার বিশেষজ্ঞ। ১১ বলে ৭ রান করেন নিকোলস।

এরপর আবার বাংলাদেশের বোলারদের স্বচ্ছন্দে খেলতে থাকেন কিউই ব্যাটসম্যানরা। কলিন মুনরো ও কেন উইলিয়ামসন জুটি মিলে সংগ্রহ করেন ৩২ রান। মাশরাফি-সাকিবরা তেমন কোনো প্রভাব ফেলতে পারছিলেন না এই দুই ব্যাটসম্যানের উপর।

ভয়ঙ্কর হয়ে ওঠা এই জুটি ভাঙেন মুস্তাফিজ। নিকোলসকে কাটারে ফেরালেনও উইলিয়ামসকে স্লোয়ারে বোল্ড করেন ক্রিকেটেরে বিস্ময়বালক মুস্তাফিজ। কিউইদের রান তখন ৫৭। আউট হবার আগে ৫ চার ও এক ছয়ে ৩২ বলে ৪২ রান করেন কিউই দলপতি।

বেশ কিছুক্ষণ ধৈর্য্য ধরে খেলা কলিন মুনরো খোলস থেকে বেরিয়ে আসার চেষ্টা করেন। মাহমুদউল্লাহর করা আগে ওভারে একটি চার ও ছয় মেরে বিশেষ কিছুর ইঙ্গিত দিচ্ছিলেন এই ব্যাটসম্যান। আল আমিনের পরের ওভারেও লং অনের উপর দিয়ে বিশাল ছয় মেরেছিলেন। তবে পঞ্চম বলে মুনরোকে বোল্ড করে প্যাভিলিয়নে ফেরান আল আমিন। ৩৩ বলে ৩৫ রান করেন মুনরো।

এরপর এসেই ফিরে যান কোরে অ্যান্ডারসন। মাশরাফির বলে বোল্ড হবার আগে রানের খাতাই খুলতে পারেননি এই ব্যাটসম্যান। মুস্তাফিজুরের তৃতীয় শিকার হয়ে কিছুক্ষণ বাদে ফিরে যান গ্রান্ট এলিয়ট। ডিপে শুভাগত হোমের দর্শনীয় ক্যাচে পরিণত হন তিনি।

এই ম্যাচে বেশি কিছু করতে পারেননি রস টেলরও। ২৪ বলে মাত্র ২৮ রান করে অাল আমিনের বলে মোহাম্মদ মিথুনকে ক্যাচ দেন বষীয়ান এই ক্রিকেটার। শেষ ওভারে ২ উইকেট নিয়ে টি২০ ক্যারিয়ারে প্রথমবারের মতো ৫ উইকেট নেন মুস্তাফিজ।

২০ ওভার শেষে কিউইদের সংগ্রহ দাঁড়ায় আট উইকেটে ১৪৫ রান।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments