রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
spot_img
Homeকুমিল্লারায়পুরে আখেরাতের পাসপোর্ট নামের বইসহ দুই জিহাদী নারী আটক

রায়পুরে আখেরাতের পাসপোর্ট নামের বইসহ দুই জিহাদী নারী আটক

লক্ষ্মীপুরের রায়পুরে আখেরাতের পাসপোর্ট ও কয়েকটি জিহাদী বইসহ দুই নারীকে আটক করেছে থানা পুলিশ। শুক্রবার রাত ১০টার দিকে পৌর শহরের উত্তর দেনায়েতপুর ভক্তের বাড়ী থেকে তাদের আটক করা হয়। এ দুইনারী আটকের ঘটনায় তোলপাড় চলছে।
আটককৃতরা হল- দেনায়েতপুর গ্রামের চুনু মিয়াজি বাড়ীর বাসস্টান্ড সংলগ্ন আমিন সাইকেল স্টোরের বাড়ীর ভাড়াটিয়া আব্দুর রহিমের স্ত্রী রোকেয়া সুলতানা (৪০) ও উত্তর দেনায়েতপুর গ্রামের ফতেহ আলী বেপারী বাড়ীর তাজুল ইসলামের স্ত্রী তাহেরা বেগম (৫৪)।

 
পুলিশ জানান, শুক্রবার সন্ধ্যার পর থেকে পোস্ট অফিস সংলগ্ন দেনায়েতপুর ভক্তের বাড়ীতে এই দুই নারী আখেরাতের পাসপোর্টসহ বিভিন্ন জিহাদি বই সঙ্গে নিয়ে ইসলামী দাওয়াতের নামে মানুষকে বিভ্রান্ত করছিল। এসময় স্থানীয় এলাকাবাসী তাদের দু’জনকে আটক করে পুলিশকে খবর দেয়। তাদেরকে থানায় এনে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়।

 
আটক নারী রোকেয়া সুলতানা বলেন, আমি জামায়াতে ইসলামের রাজনীতির সাথে জড়িত। আমার নেত্রী ফারহানী জাহানের নির্দেশে এক সহকর্মীকে নিয়ে ইসলামী দাওয়াত দিতে এই এলাকার মানুষদের বোঝানোর চেষ্টা করি। কিন্তু এলাকাবাসী ভুলবুঝে পুলিশে সোপর্দ করে।
রায়পুর উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র ইসমাইল খোকন বলেন, হিজবুত তাওহিদসহ সকল নিষিদ্ধ সংগঠনের কার্যক্রম পর্যবেক্ষনের জন্য দলে নেতাকর্মীদের নির্দেশনাসহ আইন শৃংখলা বাহিনীকে অনুরোধ জানানো হয়েছে।

 
রায়পুর থানার ওসি মোহাম্মদ লোকমান হোসেন বলেন, আটক দুই নারীকে ৫৪ধঅরায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। মামলাটি তদন্ত করে প্রতিবেদন দিতে এসআই হারুনকে নির্দেশ দেয়া হয়েছে। কোন জঙ্গীগোষ্ঠির সাথে তাদের সম্পৃক্ততা রযেছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

 
উল্লেখ্য- রায়পুর উপজেলার কয়েকটি গ্রামে হিজবুত তাওহিদসহ নিষিদ্ধ সংগঠনের কার্যক্রম অত্যন্ত গোপনে চলছে বলে একাধিক সুত্রে জানা গেছে। গত ২মার্চ বেগমগঞ্জের সোনাইমুড়িতে গ্রামবাসীর সাথে হিজবুত তাওহিদ কর্মীদের সংঘর্ষে যে তিন ব্যক্তি নিহত হয়েছিলেন তাদের মধ্যে হিজবুত তাওহীদ কর্মী রুবেল রায়পুর উপজেলার চরপাতা গ্রামের মুনসুর আহম্মদের ছেলে।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments