মঙ্গলবার, জানুয়ারী 18, 2022
মঙ্গলবার, জানুয়ারী 18, 2022
মঙ্গলবার, জানুয়ারী 18, 2022
spot_img
Homeচট্টগ্রামশিক্ষাঙ্গনে ছাত্রলীগ নামধারী সন্ত্রাসীদের অব্যাহত সন্ত্রাসী কর্মে নগর উত্তর শিবির’র তীব্র নিন্দা

শিক্ষাঙ্গনে ছাত্রলীগ নামধারী সন্ত্রাসীদের অব্যাহত সন্ত্রাসী কর্মে নগর উত্তর শিবির’র তীব্র নিন্দা

বাংলাদেশের অন্যতম শ্রেষ্ঠ বিদ্যাপীঠ ঐতিহ্যবাহী চট্টগ্রাম কলেজ ও হাজী মুহম্মদ মহসিন কলেজে ছাত্রলীগ নামধারী সন্ত্রাসীদের প্রকাশ্যে গুলাগুলি, ককটেল বিস্ফোরণ, কলেজের সম্মানীয় শিক্ষক এবং সাধারণ ছাত্রদের উপর হামলা-নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইসলামী ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী উত্তর সভাপতি সালাউদ্দিন মাহমুদ ও সেক্রেটারী নাজিব আহসান।

যৌথ প্রতিবাদ বার্তায় শিবির নেতৃবৃন্দ বলেন ক্ষমতাসীন অবৈধ সরকারের ফ্যাসিবাদী আচরণ ও তল্পিবাহী প্রশাসনের প্রত্যক্ষ মদদে সরকার দলীয় বহিরাগত সোনার ছেলেরা শিক্ষা প্রতিষ্ঠানে বই-খাতা-কলমের পরিবর্তে প্রকাশ্যে অস্ত্র উচিয়ে গুলাগুলি, ককটেল বিস্ফোরণ ঘটিয়ে কলেজের শিক্ষক কর্মচারী ও সাধারণ ছাত্রদের উপর হামলা করার দুঃসাহস দেখাচ্ছে। তারা সেখানে বিভিন্ন দল-উপদলে বিভক্ত হয়ে অবৈধ ক্ষমতা চর্চা করেই চলেছে। সরকার দলীয় সন্ত্রাসীরা ক্যাম্পাসে নিরপরাধ সাধারণ ছাত্রদের ধরে ধরে মারধর করে পুলিশের হাতে তুলে দিয়ে গ্রেফতার বাণিজ্য, দামী মোবাইল ও নগদ টাকা হাতিয়ে নেয়া, শিক্ষক কর্মচারীদের অশালীন ভাষায় গালিগালাজ, হুমকি দেয়া, ছাত্রীদের শ্লীলতাহানী ও ভর্তি কার্যক্রমে বাধা সৃষ্টি করে ছাত্রলীগের নিয়মিত ধারাবাহিক কার্যক্রমের নমুনা দেশবাসী প্রত্যক্ষ করেছে। তাদের এহেন ন্যাক্কারজনক কাজে প্রত্যক্ষ সহায়ক ভুমিকা পালন করছে দেশের আইন শৃঙ্খলা রক্ষার কাজে নিয়োজিত পুলিশ বাহিনী। এ বাহিনীর সদস্যরা কলেজে আইন শৃঙ্খলা রক্ষার পরিবর্তে সেবাদাসের ন্যায় নির্বিকার দর্শকের ভূমিকা পালন করে তাদের শিক্ষা বিরোধী কর্মের স্বাক্ষী হিসেবে তাদের কর্ম সম্পাদন করে যাচ্ছে। আইন শৃঙ্খলা বাহিনী তাদের সামনেই প্রকাশ্যে অস্ত্র নিয়ে ঘুরাফেরা করা সরকার দলীয় সোনার ছেলেদের ধরতে না পারলেও রাতের আঁধারে বাসা বাড়ী থেকে ঘুমন্ত নিরপরাধ ছাত্রদের ধরে এনে বন্দুক যুদ্ধের নাটক মঞ্চস্থ করে দেশপ্রেমিক জনতার সাথে তামাশা করছে। আইন শৃঙ্খলা বাহিনীর এ ধরণের দ্বিমুখী আচরণের কারণেই সোনার ছেলেরা দেশ সেরা শান্তিপ্রিয় এ ক্যাম্পাস দু’টিতে অশান্তির পরিবেশ সৃষ্টি করে সেখানে ত্রাসের রাজত্ব কায়েম ও সন্ত্রাসের অভয়ারণ্যে পরিণত করেছে। তাদের এরূপ কর্মে কলেজে শিক্ষার পরিবেশ ধ্বংসের দ্বারপ্রান্তে উপনীত হয়েছে।

শিবির নেতৃবৃন্দ অবিলম্বে ছাত্রলীগের এ ধরণের শিক্ষার পরিবেশ বিধ্বংসী কর্ম বন্ধ ও শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করার দাবী জানান। সে সাথে আইন শৃঙ্খলা বাহিনীকে দলীয় কর্মীর ন্যায় আচরণ পরিহার করে নিজেদের দায়িত্ব যথাযথ পালন করার আহ্বান জানান। অন্যথায় এ সব কুকর্মের জন্য একদিন জাতির কাছে হিসাব দিতে হবে বলে কঠোর সাবধান বানী উচ্চারণ করেন।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments