রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
spot_img
Homeকুমিল্লাশিবিরের ১৩০ তম শহীদ মোহাম্মদ শাহ জাহানের সাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা...

শিবিরের ১৩০ তম শহীদ মোহাম্মদ শাহ জাহানের সাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের ১৩০ তম শহীদ মোহাম্মদ শাহজাহানের সাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়ার মাহফিলের আয়োজন করেন বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির কুমিল্লা জেলা দক্ষিণ শাখা। বুধবার সকালে জেলা সদরের একটি মিলনায়তনে এ আলোচনা সভা ও দোয়ার মাহফিলের আয়োজন করা হয়।

 

আলোচনা সভায় সভাপতিত্ব করেন ইসলামী ছাত্রশিবির কুমিল্লা দক্ষিণ জেলা সভাপতি আবদুর রব ফারুকি। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামী কেন্দ্রীয় মজলিসে শুরাহ সদস্য ও কুমিল্লা জেলা দক্ষিণ সেক্রেটারী খন্দকার দেলোয়ার হোসেন। বিশেষ অতিথি হিসেবে উস্থিত ছিলেন ইসলামী ছাত্রশিবির কেন্দ্রীয় কার্যকরি পরিষদ সদস্য ও কুমিল্লা মহানগর সভাপতি সাহাদাত হোসাই, দক্ষিণ জেলা শিবিরের অফিস সম্পাদক জোবায়ের ফয়সাল, অর্থ সম্পাদক মোস্তাফিজুর রহমান শামিম, সহিত্য সম্পাদক ইকবাল হাসান মাহমুদ প্রমূখ। অনুষ্ঠান পরিচালনা করেন কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রশিবির সেক্রেটারী সাহাদাত হোসাইন।

 

উল্লেখ্য, ২০০৬ সালের দোসরা নভেম্বর কুমিল্লা জেলার নাঙ্গলকোট উপজেলা সদরের রেইল গেইট এলাকায় নাঙ্গলকোটের সাবেক সংসদ সদস্য আবদুল গফুর ভূঁইয়ার সন্ত্রাসী বাহিনীর গুলিতে নির্মম ভাবে সাহাদাত বরণ করেন শহীদ শাহজাহান। তিনি ওই সময় ইসলামী ছাত্রশিবিরের সদস্য ও নাঙ্গলকোট উপজেলা দক্ষিণ শাখা সভাপতি ছিলেন। শহীদ শাহজাহান জেলার সদর দক্ষিণ উপজেলার দুর্গাপুর গ্রামের সিরাজুল ইসলামের পুত্র। সিরাজুল ইসলামের ৮ সন্তানের মধ্যে শহীদ শাহজাহান ছিলেন সপ্তম। মেধাবী শাহজাহান কুমিল্লার পিপুলিয়া কামিল মাদরাসার নির্বাচিত জিএস ছিলেন। সহাদাত বরণ কালে তিনি ভিক্টোরিয়া সরকারী বিশ্ববিদ্যালয় কলেজের মাস্টার্সে অধ্যায়নরত ছিলেন।

 

আলোচনা সভা ও দোয়ার মাহফিলে বক্তারা শহীদের আত্মার মাগফিরাত কামনা করেন। এ শহীদের রক্তের স্রোত বেড়ে একদিন এ দেশে ইসলাম বিজয়ী হবেন বলেও আশা প্রকাশ করেন তারা।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments