রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
spot_img
Homeজেলাসোনাগাজীতে জেডিসি পরীক্ষায় এক শিক্ষার্থী বহিস্কার

সোনাগাজীতে জেডিসি পরীক্ষায় এক শিক্ষার্থী বহিস্কার

চলমান জেডিসি পরীক্ষার ২য় দিন বুধবার সোনাগাজী ইসলামিয়া ফাযিল ডিগ্রী মাদরাসা কেন্দ্রে নকল করার অপরাধে এক পরীক্ষার্থীকে বহিস্কার করেছে শিক্ষা কর্মকর্তা।

 

শিক্ষা অফিস সূত্রে জানা যায়, জুনিয়র দাখিল সার্টিফিকেট পরীক্ষার ২য় দিনই আকাইদ ও ফিকহের বিষয়ের পরীক্ষা চলাকালীন সময়ে সোনাগাজী ইসলামিয়া ফাযিল ডিগ্রী মাদরাসা কেন্দ্রের একটি হল রুমে নৈর্ব্যত্তিক প্রশ্নপত্রের সমাধান করা কয়েকটি কাগজ সহ কারামতিয়া দাখিল মাদরাসার পরীক্ষার্থী ইউসুফ নবী কে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আল মোমিন হাতে নাতে আটক করে। পরে কেন্দ্র সচিবের উপস্থিতিতে জিজ্ঞাসাবাদ শেষে পরীক্ষার হল রুমে নকল ও অসৎ উপায় অবলম্বের অভিযোগে ওই শিক্ষার্থীকে তাৎক্ষণিক বস্কিার করেন উপজেলা শিক্ষা কর্মকর্তা আল মোমিন।

 

এছাড়াও প্রথম দিনের জেএসসি পরীক্ষার চলাকালীন সময়ে সোনাগাজী ছাবের মডেল পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে দায়িত্ব অবহেলা ও অনিয়মের অভিযোগে হাজী রহিম উল্যাহ্ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক জোবায়ের হোসেন ও দক্ষিণ চরদরবেশ এসইএসডিপি মোশারফ-মোয়াজ্জেম হোসেন উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক কাজী নজরুল ইসলামকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিনহাজুর রহমান দায়িত্ব থেকে অব্যহতি দেন।

 

বিশ্বস্ত সূত্রে জানা যায়, চলমান জেএসসি ও জেডিসি পরীক্ষার হলগুলোতে স্বাগতিক স্কুল সহ বিভিন্ন স্কুলের শিক্ষকরা নকল দিয়ে ছাত্র ছাত্রীদেরকে সহযোগিতা করার অভিযোগ পাওয়া গেছে।

 

উপজেলা শিক্ষা কর্মকর্তা আল মোমিন এক শিক্ষার্থীকে বহিস্কার ও দুই শিক্ষককে দায়িত্ব থেকে অব্যহতির বিষয়টি নিশ্চিত করেন।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments