মঙ্গলবার, অক্টোবর 26, 2021
মঙ্গলবার, অক্টোবর 26, 2021
মঙ্গলবার, অক্টোবর 26, 2021
spot_img
Homeকুমিল্লাকুমিল্লার মুরাদনগরে আ’লীগের দু’গ্রুপের পাল্টাপাল্টি সমাবেশ ॥ রক্তক্ষয়ী সংর্ঘষের আশংকা

কুমিল্লার মুরাদনগরে আ’লীগের দু’গ্রুপের পাল্টাপাল্টি সমাবেশ ॥ রক্তক্ষয়ী সংর্ঘষের আশংকা

কুমিল্লার মুরাদনগর উপজেলায় শনিবার আওয়ামী লীগের দুই গ্রুপের পাল্টা-পাল্টি সমাবেশ আহবান করায় চরম উত্তেজনা দেখা দিয়েছে। সমবেশ গুলো স্থানের একশ গজের মধ্যে হওয়ায় বড় ধরনের রক্তক্ষয়ী সংর্ঘষের আশংকা রয়েছে। একটি সমবেশ শ্রীকাইল কলেজ মাঠে ও অপরটি শ্রীকাইল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে। কলেজ মাঠের সমবেশটি মুরদনগরের বর্তমান এমপি ইউসুফ আবদুল্লা হারুন গ্রুপের অপর সমবেশটি কুমিল্লা উত্তর জেলা সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম সরকারের সমর্থীত গ্রুপের।

স্থানীয় আওয়ামীলীগ নেতা-কর্মীদের সাথে কথা বলে জানা যায়, উপজেলার প্রাচীনতম বিদ্যাপীঠ শ্রীকাইল কলেজকে সরকারিকরন ও ৭৫ বছর পূর্তি উপলক্ষ্যে হীরক জয়ন্তী উৎসব পালনের লক্ষ্যে শ্রীকাইল কলেজ মাঠে শনিবার সকাল ১১টায় সংবর্ধনা সভা আহ্বান করেছে স্থানীয় এমপি সমর্থীত কলেজ পরিচালনা পর্ষদ। ওই সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দক্ষিন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রেলপথ মন্ত্রী মজিবুল হক মুজিব, এমপি। উদ্ভোধন করবেন কেন্দ্রীয় আওয়ামীলীগের সাবেক অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ও মুরাদনগরের বর্তমান সংসদ সদস্য ইউসুফ আবদুল্লাহ হারুন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য কন্ঠ শিল্পী মমতাজ বেগম।

এদিকে, একই স্থানের মাত্র একশ গজ দূরে শ্রীকাইল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারন সম্পাদকে একই পদে পুনঃ নির্বাচিত হওয়ায় গণসংবর্ধনা দেয়ার লক্ষ্যে আরেকটি সভা আহ্বান করেন জেলা আ’লীগ সভাপতি জাহাঙ্গীর আলম সরকার সমর্থীত গ্রুপ। ওই সভায় প্রধান অতিথি করা হয় কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য হাজী আ,ক,ম বাহার উদ্দিন বাহারকে। বিশেষ অতিথি করা হয় কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সভাপতি আবদুল আউয়াল সরকার, সাধারন সম্পাদক আলহাজ্ব জাহাঙ্গীর আলম সরকার ও বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) সহসভাপতি ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক শ্রী বাদল রায়কে বিশেষ অতিথি করা হয়।
একই স্থানে সভা আহ্বান করায় সংঘর্ষ হতে পারে এমন আশঙ্কা থাকা সত্ত্বেও অদৃশ্য কারনে মুরাদনগর ও বাঙ্গরা থানা পুলিশ উভয় পক্ষকে সভা সমাবেশ করা থেকে বিরত থাকার বা অন্য কোন পরামর্শ দেননি বলে জানান আয়োজকরা।

এবিষয়ে জান্তে চাইলে এফবিসিসিআই সাবেক সভাপতি ও বর্তমান সংসদ সদস্য ইউসুফ আবদুল্লাহ হারুন এমপি বলেন, আগে কলেজ পরিচালনা পর্ষদ সভা ডেকেছে। তিনি ও কুমিল্লা দক্ষিন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রেল মন্ত্রী মজিবুল হকসহ মানিকগঞ্জ-২ আসনের এমপি কন্ঠ শিল্পী মমতাজ বেগম সে সভায় যাওয়ার কথা রয়েছে। কিন্তু এখন শুনছি বর্তমান কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম সরকারের সমর্থনে আরেকটি গ্রুপ একই স্থানে সভা ডেকেছে। তিনি বলেন, এটি নিয়ে জাহাঙ্গীর গ্রুপ চক্রান্ত করছে যাতে সমবেশটি না হয়। কিন্তু সভা হবে বলে জানান তিনি।

মুরাদনগর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ আহাম্মদ হোসেন আউয়াল জানান, উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীদের উপস্থিতিতে সিদ্ধান্ত নেওয়া হয়েছে শ্রীকাইল ইউনিয়নের শ্রীকাইল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে উজেলা আওয়ামী লীগের আয়োজনে নব নির্বাচিত কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারন সম্পাদককে গণসংবর্ধনা অনুষ্ঠান করার। কিন্তু আওয়ামী লীগের কিছু নামধারী নেতার উস্কানিতে স্থানীয় কয়েকজন নেতা একই স্থানে সভা ডেকেছেন। যে কোনো মূল্যে আমরা সভা বাস্তবায়ন করবো।

মুরাদনগরের বাঙ্গরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেন বলেন, একই স্থানে সভা ডাকায় উভয় পক্ষকে আইন শৃঙ্খলা অবনতি হয় এমন কিছু করা থেকে বিরত থাকার জন্য বলা হয়েছে। পরবর্তীতে উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে ব্যবস্থা নেয়া হবে।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments