রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
spot_img
Homeরাজনীতিনাগরিক ঐক্যের আহ্বায়ক মান্নার জামিন স্থগিত

নাগরিক ঐক্যের আহ্বায়ক মান্নার জামিন স্থগিত

রাজধানীর গুলশান থানার এক মামলায় নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নাকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেছেন আপিল বিভাগ।

 

আগামী ২৭ নভেম্বর পর্যন্ত জামিন স্থগিত করে এই সময়ের মধ্যে রাষ্ট্রপক্ষকে নিয়মিত লিভ টু আপিল করতে বলেছেন সর্বোচ্চ আদালত। আজ সোমবার প্রধান বিচারপতি সুরেন্দ্রকুমার সিনহার নেতৃত্বাধীন তিন সদস্যের আপিল বিভাগ এ আদেশ দেন।

 

এর আগে গত ১০ নভেম্বর সেনা বিদ্রোহে উসকানি দেওয়ার অভিযোগে দায়ের করা মামলায় মান্নাকে জামিন দেন হাইকোর্ট।এরপর জামিন আদেশের স্থগিতাদেশ চেয়ে আবেদন করে রাষ্ট্রপক্ষ।

 

রবিবার চেম্বার বিচারপতি আবেদনটি নিয়মিত বেঞ্চে আজ সোমবার শুনানির জন্য পাঠান। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ভারপ্রাপ্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা।

 

গত বছরের ২৪ ফেব্রুয়ারি ও ৫ মার্চ  সেনা বিদ্রোহে উসকানি ও রাষ্ট্রদ্রোহের  অভিযোগে গুলশান থানায় মান্নার বিরুদ্ধে পৃথক মামলা হয়। নিউইয়র্কে অবস্থানরত বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা এবং অন্য এক ব্যক্তির সঙ্গে মান্নার উল্লিখিত অভিযোগ সংক্রান্ত টেলিফোন আলাপের দুটি অডিও ক্লিপ প্রকাশের পর ২৫ ফেব্রুয়ারি মান্নাকে গ্রেফতার করে পুলিশ। এই দুই মামলায় নিম্ন আদালতে ২ ও ৭ মার্চ মান্নার জামিন আবেদন নাকচ হয়।

 

এর বিরুদ্ধে স্বাস্থ্যগত যুক্তিতে হাইকোর্টে জামিনের আবেদন করেন মান্না। পরে মান্নাকে হাইকোর্ট জামিন দেয়।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments