রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
রবিবার, অক্টোবর 24, 2021
spot_img
Homeরাজনীতিমরক্কোর পথে প্রধানমন্ত্রী

মরক্কোর পথে প্রধানমন্ত্রী

জাতিসংঘের জলবায়ু সংক্রান্ত উচ্চপর্যায়ের সম্মেলনে যোগ দিতে তিনদিনের সরকারি সফরে আজ সোমবার মরক্কোর উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

প্রধানমন্ত্রী মরক্কোর পশ্চিমাঞ্চলীয় শহর মারাক্কেশে আয়োজিত জাতিসংঘের জলবায়ু সম্পর্কিত ২২তম কনফারেন্স অব পার্টিস-এর (কপ-২২) উচ্চপর্যায়ের দুটি বৈঠকে যোগ দেবেন বলে সংশ্লিষ্ট সূত্রে  জানা যায়।

 

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট (বিজি- ১০১৯) প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে সকাল ১০টায় মরক্কোর মারাক্কেশ শহরের উদ্দেশে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করবে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা এ কথা জানান।

 

ফ্লাইটটি একই দিন স্থানীয় সময় বিকেল সাড়ে ৪টায় মারাক্কেশের মেনারা বিমানবন্দরে অবতরণ করবে।

 

বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রীকে মোটর শোভাযাত্রা সহকারে হোটেল লা মামৌনিয়াতে নেয়া হবে। এ সফরকালে তিনি এ হোটেলেই অবস্থান করবেন।

 

প্রধানমন্ত্রী মঙ্গলবার মারাক্কেশের বাব ইগলী হলে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত কপ-২২’র উচ্চপর্যায়ের উদ্বোধনী অধিবেশনে যোগ দেবেন। এর আগে মরক্কোর বাদশাহ ষষ্ঠ মোহাম্মেদ, জাতিসংঘ মহাসচিব বান কি-মুন ও ইউনিসেফের এক্সিকিউটিভ সেক্রেটারি পেট্রিসিয়া এসপাইনোসা, বাংলাদেশের প্রধানমন্ত্রী এবং বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধান ও সরকার প্রধানদের অভ্যর্থনা জানাবেন। বিকেলে কপ ২২-এর যৌথ উচ্চপর্যায়ের বৈঠকে প্রধানমন্ত্রী ৪৯তম বক্তা হিসেবে বক্তৃতা করবেন।

 

তিন দিনের সফর শেষে প্রধানমন্ত্রী ১৬ নভেম্বর দেশে ফিরবেন।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments