রবিবার, জানুয়ারী 23, 2022
রবিবার, জানুয়ারী 23, 2022
রবিবার, জানুয়ারী 23, 2022
spot_img
Homeজেলাসোনাগাজীতে চাঁদা না দেয়ায় বাড়ি ঘর ভাংচুর, গ্রেফতার ২

সোনাগাজীতে চাঁদা না দেয়ায় বাড়ি ঘর ভাংচুর, গ্রেফতার ২

সোনাগাজী উপজেলার মঙ্গলকান্দি ইউনিয়নের মধ্যম মঙ্গলকান্দি গ্রামের লকুর দোকান এলাকায় সন্ত্রাসীদের দাবিকৃত ৬ লাখ টাকা না দেয়ায় বাড়ি ঘরে হামলা ও ভাংচুর চালিয়ে ব্যাপক ক্ষয় ক্ষতি করেছে সন্ত্রাসী গুরা মিয়া সবুজ ও বেলাল বাহিনী। এ ঘটনায় পুলিশ সোমবার রাতে সন্ত্রাসী গুরা মিয়া সবুজের ভাই ও এক ভাতিজাকে গ্রেফতার করেছে।

 

পুলিশ ও ক্ষতিগ্রস্থ দের সূত্রে জানা যায়, মধ্যম মঙ্গলকান্দি গ্রামের ফকির মিয়ার মেয়ের সাথে সন্ত্রাসী গুরা মিয়া সবুজের ভাই প্রবাসী সেলিমের সাথে গত কিছু দিন পূর্বে বিয়ে হয়। বিয়ের পর থেকে সন্ত্রাসী গুরা মিয়া সবুজ ও বেলাল বাহিনী ফকির মিয়াকে তার বিবাহিত মেয়ে জেসমিন আক্তারকে সেলিমের সাথে বিয়ে বিচ্ছেদ করার  জন্য হুমকি ও ৬ লাখ টাকা চাঁদা দাবি করে ১৫ দিনের সময় বেধে দেয়।

 

উক্ত সময়ের মধ্যে ফকির মিয়ার মেয়ের সাথে সেলিমের বিবাহ বিচ্ছেদ না হওয়ায় ফকির মিয়ার বাড়ি ঘরে চাঁদার দাবিতে গত ১২ নভেম্বর শনিবার ও ২৭ নভেম্বর  শনিবার রাতে দুই দফা হামলা চালিয়ে ব্যাপক ক্ষয় ক্ষতি করেছে সন্ত্রাসী গুরু মিয়া সবুজ ও বেলাল বাহিনীর সদস্যরা।

 

এ সময় সন্ত্রাসী ঘরের প্রয়োজনীয় জিনিসপত্র সহ আসবাবপত্রের ভাংচুরের মাধ্যমে ক্ষতি সাধন করে। সন্ত্রাসীদের অত্যচার নির্যাতনে অতিষ্ট হয়ে গত রবিবার ফকির মিয়া ও তার স্ত্রী রহিমা খাতুন সহ পরিবারের সদস্যরা পুলিশ সুপারের কাছে ঘটনার বিবরণ দেন।

 

পরে পুলিশ সুপারের নির্দেশে রহিমা খাতুন বাদী হয়ে সন্ত্রাসী গুরা মিয়া সবুজ ও বেলাল বাহিনীর প্রধান বেলাল সহ ৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত নামা বেশ কয়েক জনকে আসামী করে সোমবার রাতে ঘটনার বিবরণ তুলে ধরে সোনাগাজী মডেল থানায় একটি মামলা দায়ের করে।

 

মামলা দায়েরের কয়েক ঘন্টার মধ্যে মামলা তদন্তকারী কর্মকর্তা সোনাগাজী মডেল থানার ওসি তদন্ত মেজবাহ উদ্দিনের নেতৃত্বে পুলিশের কয়েকটি দল মঙ্গলকান্দী ইউনিয়নের বেশ কয়েক জায়গায় অভিযান চালিয়ে মামলার এজহার নামিয় আসামি সন্ত্রাসী গুরা মিয়া সবুজের ভাই শাহ আলম (৪৭) ও ভাতিজা সাইফুল ইসলাম (১৯) কে গ্রেফতার করে থানায় নিয়ে আসে।

 

সোনাগাজী মডেল থানার অফিসার ইনচার্জ মো: হুমায়ন কবির দুই সন্ত্রাসীকে গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে জানান সন্ত্রাসী গুরা মিয়া সবুজ ও বেলাল কে গ্রেফতার চেষ্টা চলছে । মঙ্গলবার দুপুরে গ্রেফতারকৃতদেরকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments