বৃহস্পতিবার, জানুয়ারী 20, 2022
বৃহস্পতিবার, জানুয়ারী 20, 2022
বৃহস্পতিবার, জানুয়ারী 20, 2022
spot_img
Homeজাতীয়‘ওয়েজবোর্ড বাস্তবায়নের পথে…’ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী

‘ওয়েজবোর্ড বাস্তবায়নের পথে…’ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী

মালিকপক্ষের প্রতিনিধি না থাকার কারণে সাংবাদিকদের জন্য নবম ওয়েজবোর্ড ঘোষণা করা যাচ্ছে না বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

 

তবে ওয়েজবোর্ড বাস্তবায়নের পথে তথ্য মন্ত্রণালয়ের শতকরা ৮০ ভাগ কাজ এগিয়ে গেছে বলেও জানান তিনি।
বুধবার দুপুরে বঙ্গবন্ধু সেতু-ঢাকা মহাসড়ক পরিদর্শনে এসে টাঙ্গাইলের রাবনা বাইপাসে সাংবাদিকদের কাছে মন্ত্রী এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, “ওয়েজ বোর্ডের ব্যাপারটা এটা নীতিগতভাবে সরকার এমনকি প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা, তিনি বলেছেন তথ্যমন্ত্রীকে টু গো এহেড, সামনের দিকে এগিয়ে যেতে বলেছেন।”

তিনি বলেন, “স্টেকহোল্ডারদের সঙ্গে আলাপ-আলোচনা করে, স্টেকহোল্ডারদের প্রতিনিধির সমন্বয়ে ওয়েজবোর্ড করে। অলরেডি বোধহয় ওয়েজবোর্ডের যিনি চেয়ারম্যান তার নামটি ঠিক হয়ে গেছে, বিচারপতি নিজামুল হক সাহেবের নামটি এসেছে। তা আমি যতটুকু জানি তথ্যমন্ত্রীও আমাকে বলেছেন, ওয়েজবোর্ড বাস্তবায়নের পথে, ডিক্লেয়ারেশনের (ঘোষণা) পথে তারা মন্ত্রণালয় শতকরা ৮০ ভাগ কাজ এগিয়ে গেছেন।”

মন্ত্রী জানান, “তথ্যমন্ত্রীকে স্টেকহোল্ডোরদের সঙ্গে আলাপ করে নবম ওয়েজবোর্ড ঘোষণা করতে বলেছেন প্রধানমন্ত্রী। ফলে ওয়েজবোর্ডের বিষয়টি এখন ইতিবাচকভাবেই এগিয়ে যাচ্ছে, এখানে কোনো বাধা নেই।”

তিনি বলেন, “একটা জায়গাতে ঘাটতি আছে। এই ঘাটতিটা পূরণ হলেই ওয়েজবোর্ড যথাসময়ে ডিক্লেয়ার হবে।”

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চার লেন প্রকল্পের কাজ দ্রুত এগিয়ে চলছে। নির্দিষ্ট সময়ের মধ্যেই প্রকল্পের কাজ শেষ হয়ে যাবে বলেও আশা প্রকাশ করেন ওবায়দুল কাদের।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments