শুক্রবার, জানুয়ারী 21, 2022
শুক্রবার, জানুয়ারী 21, 2022
শুক্রবার, জানুয়ারী 21, 2022
spot_img
Homeজাতীয়ভোটে সবার অংশগ্রহণ চায় সাংবাদিকরা

ভোটে সবার অংশগ্রহণ চায় সাংবাদিকরা

নির্বাচন কমিশন (ইসি)একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে গণমাধ্যমকর্মীদের সঙ্গে সংলাপ করেছে। সংলাপ শেষে বেরিয়ে এসে গণমাধ্যমকর্মীদের অনেকেই বলেছেন, তারা আগামী একাদশ সংসদ নির্বাচনে সব দলের অংশগ্রহণ যাতে নিশ্চিত করা হয়, সেই বিষয়টির প্রতিই জোর দিয়েছেন।

বুধবার সকাল সোয়া ১০টার দিকে নির্বাচন কমিশনের সম্মেলন কক্ষে এ সংলাপ শুরু হয়। আগামীকাল বৃহস্পতিবারও এ সংলাপ হবে।
সংলাপে সভাপতিত্ব করেন প্রধান নির্বাচন কমিশনার এ কে এম নূরুল হুদা। এ ছাড়া চার নির্বাচন কমিশনার উপস্থিত ছিলেন। আজ ৩৪ জন গণমাধ্যমকর্মী ও সাংবাদিক নেতা সংলাপে অংশ নেয়ার জন্য আমন্ত্রিত হয়েছিলেন। তার মধ্যে ২২ জন অংশ নিয়েছেন বলে জানা গেছে।

ইসি সূত্র জানায়, সকাল সাড়ে ১০টা পর্যন্ত গণমাধ্যমের অন্তত ২০ জন প্রতিনিধি সংলাপে অংশ নিতে নির্বাচন কমিশন কার্যালয়ে আসেন। তাদের মধ্যে রয়েছেন- মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী, যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল ইসলাম, আমাদের অর্থনীতির সম্পাদক নাঈমুল ইসলাম খান, ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত, বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম, কালের কণ্ঠের নির্বাহী সম্পাদক মোস্তফা কামাল, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, সাধারণ সম্পাদক ওমর ফারুক,  অপর অংশের মহাসচিব মো. আব্দুল্লাহ, প্রেস ক্লাবের সভাপতি শফিকুর রহমান, সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন প্রমুখ।

এছাড়া বৃহস্পতিবার ইলেকট্রনিক্স মিডিয়া, অনলাইন ও রেডিও প্রতিনিধিদের সঙ্গে দ্বিতীয়দিনের সংলাপে বসবে ইসি।

ইসি সূত্র জানায়, আগামী ২৪ আগস্ট থেকে রাজনৈতিক দলগুলোর সঙ্গে ধারাবাহিক সংলাপ শুরু হবে। এর আগে ৩১ জুলাই সুশীলসমাজের প্রতিনিধিদের সঙ্গে সংলাপে বসেছিল ইসি।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments