শনিবার, জানুয়ারী 22, 2022
শনিবার, জানুয়ারী 22, 2022
শনিবার, জানুয়ারী 22, 2022
spot_img
Homeকুমিল্লালাকসামে কেন্দ্রীয় বিএনপির আজিম-কালাম গ্রুপের দফায় দফায় সংঘর্ষ: আহত ১০

লাকসামে কেন্দ্রীয় বিএনপির আজিম-কালাম গ্রুপের দফায় দফায় সংঘর্ষ: আহত ১০

আজ বুধবার লাকসামে বিএনপির কেন্দ্রীয় দু’নেতার অনুসারীদের দিনভর দফায় দফায় সংঘর্ষে উভয় গ্রুপের অন্ততঃ ১০ নেতা-কর্মী আহত হয়েছে। পূনরায় সংঘর্ষের আশংকায় দৌলতগঞ্জ বাজারের ব্যবসায়িদের মাঝে আতংক বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশি টহল জোরদার করা হয়েছে।

 

জানা যায়, ওইদিন দুপুরে কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ও সাবেক এমপি কর্নেল (অবঃ) এম. আনোয়ারুল আজিম গ্রুপের অনুসারী উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মোঃ শাহ আলম দৌলতগঞ্জ বাজারে অবস্থানকালে কেন্দ্রীয় বিএনপির শিল্প বিষয়ক সম্পাদক এবং উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আবুল কালাম (চৈতি কালাম) গ্রুপের অনুসারী আমান উল্লাহ তার উপর অতর্কিত হামলা চালায়।

 

এ সংবাদ ছড়িয়ে পড়লে আজিম গ্রুপের নেতাকর্মীরা জড়ো হয়ে কালাম গ্রুপের অনুসারী উপজেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক নূর হোসেন চেয়ারম্যান ও উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি মাসুদ রানা বেলাল, সাধারণ সম্পাদক আমান উল্যাহ আমানের উপর হামলা করে।

 

হামলায় গুরুতর আহত নূর হোসেন চেয়ারম্যান ও মাসুদ রানা বেলালকে প্রাথমিক চিকিৎসা দিয়ে গুরুতর অবস্থায় কুমিল্লা প্রেরণ করা হয়েছে। এ সময় দ্রু’গ্রুপ দৌলতগঞ্জ বাজারের ব্যাংক রোড ও ধান বাজার মোড়ে অবস্থান নেয়।

 

সংঘর্ষ চলাকালে উপজেলা ছাত্রদলের সাবেক সহ সভাপতি মেছবাহুল ইসলাম ফয়সালকে বেদম মারধর করা হয়। এ সময় উভয় গ্রুপের ১০ নেতাকর্মী গুরুতর আহত হয়। গুরুতর আহত দুই নেতাকে কুমিল্লায় প্রেরণ করা হয়েছে। অন্যদেরকে উপজেলার বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়। সংঘর্ষের পর থেকে বাজারের ব্যবসায়িদের মাঝে আতংক ও শহরে থমথমে অবস্থা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে শহরে পুলিশি টহল জোরদার করা হয়েছে।

 

লাকসাম পৌর বিএনপির সাধারন সম্পাদক কর্ণেল আজিম অনুসারী এস.এম তাজুল ইসলাম খোকন বলেন, চৈতী কালাম গ্রুপের নেতাকর্মীদের অতর্কিত হামলায় উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শাহ আলমসহ কয়েকজন আহত হন।

 

চৈতী কালাম অনুসারী লাকসাম উপজেলা বিএনপির সহ-সভাপতি আবদুর রহমান বাদল, লাকসাম পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক আবুল হোসেন মিলন কেউই এ বিষয়ে বক্তব্য দেননি।

 

তবে অপর এক অনুসারী জানান, আজিম গ্রুপের কয়েকজন উচ্ছৃংখল কর্মী দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে অতর্কিত হামলা চালিয়ে বিএনপির সিনিয়র নেতাদের আহত করেছে।

 

লাকসাম থানার ওসি আবদুল্লাহ আল-মাহফুজ বলেন, সংঘর্ষ এড়াতে শহরে পুলিশি টহল জোরদার করা হয়েছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments