শুক্রবার, অক্টোবর 29, 2021
শুক্রবার, অক্টোবর 29, 2021
শুক্রবার, অক্টোবর 29, 2021
spot_img
Homeকক্সবাজারউখিয়ার পালংখালী সীমান্তে দিয়ে ফের পাচঁ হাজার রোহিঙ্গার প্রবেশঃ জড়ো হয়েছে ১০...

উখিয়ার পালংখালী সীমান্তে দিয়ে ফের পাচঁ হাজার রোহিঙ্গার প্রবেশঃ জড়ো হয়েছে ১০ হাজার রোহিঙ্গা

মিয়ানমার নেত্রী অং সান সুচির আরকান রাজ্যে সফরের মুহুর্তেও বাংলাদেশ সীমান্ত উখিয়ার পালংখালীর আনজুমান পাড়া সীমান্ত দিয়ে আবারও প্রায় ৫ হাজার রোহিঙ্গা বাংলাদেশে প্রবেশ করেছে। সীমান্তে পাড়ি দিয়ে বাংলাদেশে প্রবেশ করতে ঐ পাড়ে জড়ো হয়েছে প্রায় দশ হাজার রোহিঙ্গা নারী-পুরুষ। বুধবার রাত ও আজ ২ নভেম্বর বৃহস্পতিবার ভোর থেকে মিয়ানমারের আরাকানের বিভিন্ন এলাকা থেকে দলে দলে ছুটে এসে সীমান্তের জিরো পয়েন্টে অবস্থান নিয়েছে তারা। স্থানীয় প্রত্যক্ষদর্শীরা ধারনা করেছে আরাকানে আরও অতিরিক্ত সেনা মোতায়েন ও আজ অং সান সুচির সফরকে কেন্দ্র করে অজনা আতংকে তারা বাংলাদেশে প্রবেশে ধেঁয়ে এসেছে সীমান্তে।

পালংখালী ইউপি চেয়ারম্যান গফুর উদ্দিন,বুধবার রাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত ৯ থেকে ১০ হাজার রোহিঙ্গা মিয়ানমার থেকে এসে জিরো লাইনে অবস্থান নেয়ার সত্যতা নিশ্চিত করে ।চেয়ারম্যান গফুর আরো বলেন,বর্তমানে বিজিবির বাধার মুখে রয়েছে তারা হয়তো উর্ধ্বতন মহলের নির্দেশ ফেলে তাদেরকে ক্যাম্পে নিয়ে যাবে বিজিবি।তবে শেষ খবর পাওয়া পর্যন্ত প্রায় দুই হাজার রোহিঙ্গা কে বাংলাদেশ সীমান্তে অবস্থানরত রোহিঙ্গাদের বালুখালী ক্যাম্পের দিকে যাওয়ার অনুমতি দিয়েছে আরো অনেক রয়েছে বাংলাদেশ সীমান্ত ও মিয়ানমার সীমান্তে।
আজ পালিয়ে আসা অনেক রোহিঙ্গারা জানিয়েছেন এখনো মিয়ানমার সেনা বাহিনী গ্রামে এসে বাড়িঘরে ভাংচুর সহ মারধর ও নির্যাতন চালাচ্ছে সময় সুযোগ বুঝে ধরে নিয়ে যাচ্ছে। যুবক,যুবতিদের পেলে নির্যাতন চালাচ্ছে আমরা রাস্থা ঘাট ও বাজারে যেতে পারতেছিনা ।এখনো অনেক আছে পালিয়ে আসার অপেক্ষায়।

 

মিয়ানমার সরকার ও বাংলাদেশে ক্যাম্পে বসবাসরত রোহিঙ্গাদের ফেরত নিয়ে যাওয়ার জন্য কাজ করা আগ্রহ প্রকাশ করলে এখনো আরকান রাজ্যেতে রোহিঙ্গাদের উপর অত্যাচার,নির্যাতন অব্যহত রয়েছে বলে জানা যায়।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments