বৃহস্পতিবার, জানুয়ারী 27, 2022
বৃহস্পতিবার, জানুয়ারী 27, 2022
বৃহস্পতিবার, জানুয়ারী 27, 2022
spot_img
Homeকুমিল্লাএমপি বাহারের উদ্যেগে কুমিল্লায় আনন্দ র‌্যালি

এমপি বাহারের উদ্যেগে কুমিল্লায় আনন্দ র‌্যালি

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ ইউনেস্কোর ‘বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য’ (ওয়ার্ল্ড ডকুমেন্টারি হেরিটেজ) হিসেবে  ইউনেস্কো ঘোষণা করা উপলক্ষ্যে কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সভাপতি ও কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার এর উদ্যোগে আনন্দ মিছিল অনুঠিত হয়েছে।

 

বুধবার বিকাল ৩টায় কুমিল্লা টাউনহল থেকে মিছিলটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

 

আনন্দ মিছিলে কুমিল্লা মহানগর আওয়ামীলীগ ও সকল অঙ্গসংগঠনের নেতাকর্মী ও জনসাধারণ উপস্থিত ছিলেন। কুমিল্লা নগরীর বিভিন্ন পাড়া মহল্লা থেকে আওয়ামীলীগের নেতা কর্মি অংশ নেন। র‌্যালির উদ্বোধন করেণ কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সভাপতি ও কুমিল্লা সদর এর সংসদ সদস্য আকম বাহাউদ্দিন বাহার।

পরে তিনি র‌্যালির নেতৃত্ব দেন। বক্তব্যে এমপি বাহার বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ ইউনেস্কোর ‘বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য’ ঘোষনা এটি বাঙালি জাতির আরেকটি বিজয়। যে জাতির জন্য জীবন দিয়েছিলেন বঙ্গবন্ধু, যাঁর ঐতিহাসিক ভাষণে আমরা মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছি, সেই ঐতিহাসিক ভাষণ আজ বিশ্ব দরবারে স্বীকৃতি পেলো।

৪৬ বছর আগে ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে (তৎকালীন রেসকোর্স ময়দান) স্বাধীনতাকামী ৭ কোটি মানুষকে যুদ্ধের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়ে বঙ্গবন্ধু বলেছিলেন, “এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম- এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম।” তিনি বলেন, “বাঙালির মুক্তির সংগ্রামে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ অনুপ্রেরণা যুগিয়েছিল। ওই ভাষণ পুরো জাতিকে মুক্তিযুদ্ধের জন্য শক্তি যুগিয়েছিল এবং প্রস্তুত করে।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments