মঙ্গলবার, জানুয়ারী 25, 2022
মঙ্গলবার, জানুয়ারী 25, 2022
মঙ্গলবার, জানুয়ারী 25, 2022
spot_img
Homeজেলা‍‍‍‍"রক্তে ভেজা আরাকান" কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন

‍‍‍‍”রক্তে ভেজা আরাকান” কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন

নতুন প্রজন্মের আলোচিত কবি মোঃ আনোয়ার হোসেন ফারুক সম্পাদিত “রক্তে ভেজা আরাকান” কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন ও ফেনী কবিতা নিকেতনের নিয়মিত সাহিত্য আড্ডা স্থানীয় কবিতা নিকেতন প্রঙ্গনে অনুষ্ঠিত হয়।

 

কবি লক্ষণ বাবুর সভাপতিত্বে কবিতা নিকেতনের সভাপতি বিশিষ্ট্য কবি ও নাট্যকার ব্যক্তিত্ব মুহাম্মদ ইকবাল চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে  চট্টগ্রাম থেকে মেহমান হিসেবে আসেন কবি সাঈদুল আরেফিন, কবি ফারুক হাসান, কবি রমজান আলী মামুন।

 

অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন কবি ও প্রবন্ধকার মোহাম্মদ সফিউল হক, কবি শাহদাত হেলাল, কবি মোহাম্মদ শাহ আলম, কবি মোহাম্মদ ইসহাক মজুদার, কবি ইকবাল হোসেন, কবি ও সাংবাদিক সজিব ওসমান, কবি ইউনুস ভুঁইয়া, কবি আব্দুল ওয়াদুদ, কবি বিভীষন কুমার বসাক, কবি সুবির সরকার দিলু, কবি নার্গিস সুলতানা মায়া, কবি গাজী মোহাম্মদ হানিফ, কবি মোবারক হোসেন প্রমুখ।

 

অনুষ্ঠানে প্রায় ত্রিশজন কবি স্ব_রচিত কবিতা আবৃতি করেন। সাহিত্য আড্ডা ও বইয়ের মোড়ক অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে কবি ইকবাল চৌধুরী বলেন_ আরাকান সংকট চলাকালিন বিবেকের দায়ে কবি সাহিত্যিকরা গর্জে উঠে আর তাদের ক্ষুরধার প্রতিবাদি কবিতাগুলোকে এক মলাটে আনার জন্য রক্তে ভেজা আরাকান সম্পাদক মোঃ আনোয়ার হোসেন ফারুককে অভিনন্দন জানান।

 

তিনি আরো বলেন_ মানবতার সংকটকালে কবি সাহিত্যিকদের ধর্ম বর্ণের উর্দ্ধে উঠে অন্যায়ের প্রতিবাদের গর্জে উঠতে হবে।সভাপতির বক্তব্যে কবি লক্ষণ বাবু বলেন_ সাহিত্যকে ভালবাসতে হবে আর সাহিত্য হতে হবে সম্পূর্ণ নির্ভেজাল।তিনি সবাইকে জাতি ও মানবতার কল্যাণে কলম যুদ্ধে এগিয়ে আসার আহবান জানান। অনুষ্ঠান শেষে কবি মোঃ আনোয়ার হোসেন ফারুক উপস্থিত কবি সাহিত্যিক সাংবাদিকদের হাতে রক্তে ভেজা আরাকান কাব্যগ্রন্থ তুলে দেন।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments