বৃহস্পতিবার, অক্টোবর 21, 2021
বৃহস্পতিবার, অক্টোবর 21, 2021
বৃহস্পতিবার, অক্টোবর 21, 2021
spot_img
Homeকক্সবাজারবঙ্গবন্ধুর মৃত্যু হয়নি, তিনি আছেন কোটি বাঙালির অন্তরে

বঙ্গবন্ধুর মৃত্যু হয়নি, তিনি আছেন কোটি বাঙালির অন্তরে

কক্সবাজারে পৌর আওয়ামী লীগের উদ্যোগে ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তাঁর পরিবারের শাহাদাত বার্ষিকী ও ২১ আগস্টের গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে শোক সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেলে শহরের পাবলিক লাইব্রেরীর শহীদ সুভাষ হলে অনুষ্ঠিত শোক সভায় সভাপতিত্ব করেন পৌর আওয়ামী লীগ সভাপতি নজিবুল ইসলাম। সংগঠনের সাধারণ সম্পাদক উজ্জ্বল করের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্যে কক্সবাজার জেলা আওয়ামী লীগ সভাপতি এড.সিরাজুল মোস্তফা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যু হয়নি, তিনি আছেন প্রতিটি বাঙালির অন্তরে। বাংলাদেশের মানুষ যে যার আদর্শে বিশ্বাসীই হোক না কেন, বঙ্গবন্ধুকে স্মরণ করতে হবে শ্রদ্ধার সঙ্গে। কারণ, এই বাংলাদেশ তাঁর হাতেই গড়া।

 

প্রধান বক্তার বক্তব্যে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পেছনে স্বাধীনতা বিরোধী কুচক্রী মহলের গভীর ষড়যন্ত্র ছিল। এই কুচক্রী মহল ভবিষ্যতে যাতে মাথা তুলে না দাঁড়াতে পারে সে জন্য দলীয় নেতাকর্মীদের সজাগ থাকতে হবে। বঙ্গবন্ধু এবং বাংলাদেশ এক ও অভিন্ন। বঙ্গবন্ধু একটি নাম, একটি ইতিহাস। বঙ্গবন্ধুর সাহসী ও বীরত্বপূর্ণ নেতৃত্বের জন্য বিশ্বের মানচিত্রে বাংলাদেশের জায়গা হয়েছে। এই মহান মানুষটির জন্ম না হলে আজ বাংলাদেশ স্বাধীন হতো না।

 

সভার বিশেষ অতিথি মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক বলেন, বঙ্গবন্ধুর বিরোধীরা আর হত্যাকারীরা কখনো বাঙালিদের স্বাধীন ভূমি বাংলাদেশকে মেনে নিতে পারেনি। তারা বাংলাদেশের স্বাধীনতা আন্দোলনের বিরোধিতা করেছে। ‘জয়বাংলা’ স্লোগানের বিরোধিতা করেছে। সেই প্রতিক্রিয়াশীল চক্রের বিরুদ্ধে সে দিন লড়েছিলেন বঙ্গবন্ধুর সৈনিকেরা। দেশ গড়ার প্রত্যয় নিয়ে সেই সৈনিকেরা আজও লড়ছেন।

 

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু তালেব, পৌর আওয়ামী লীগ নেতা রফিক মাহমুদ, রিদুয়ান আলী, হাবিব উল্লাহ, ছাত্রলীগ নেতা মোরশেদ হোসাইন তানিম। এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শফিক মিয়া, পৌর আওয়ামী লীগ নেতা নাজমুল হোসাইন নাজিম, ডা: পরিমল দাশ, সেলিম নেওয়াজ, সাইফুল ইসলাম চৌধুরী, আতিক উল্লাহ কোম্পানি, দুলাল দাশ, সত্যপ্রিয় চৌধুরী দোলন, গিয়াস উদ্দীন, হাসান মেহেদী রহমান, এবি ছিদ্দিক খোকন, মিজানুর রহমান, ওয়াহিদ মুরাদ সুমন, ইউসুফ বাবুল, দেলোয়ার হোসেন জান্নু, জাফর আলম, জহিরুল কাদের, আব্দুল্লাহ আল মাসুদ আজাদ, নুর মোহাম্মদ, আহাম্মদ উল্লাহ, আজিমুল হক, জানে আলম পুতু, বজল আহমদ, সেলিম ওয়াজেদ, খোরশেদ আল রুবেল, মেজবাহ উদ্দীন কবির, আব্দুল মজিদ সুমন, মো. ইলিয়াছ ও মিন্টু দাশ প্রমূখ।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments