সোমবার, জানুয়ারী 24, 2022
সোমবার, জানুয়ারী 24, 2022
সোমবার, জানুয়ারী 24, 2022
spot_img
Homeউপজেলাসনাতন ধর্মের করোনায় মৃত ব্যক্তির সৎকার করলেন কালীগঞ্জ ইমাম পরিষদ

সনাতন ধর্মের করোনায় মৃত ব্যক্তির সৎকার করলেন কালীগঞ্জ ইমাম পরিষদ

সনাতন ধর্মের মৃত ব্যক্তিকে সৎকার করে ধর্মীয় সম্প্রীতির দৃষ্টান্ত স্থাপন করলেন ঝিনাইদহের কালীগঞ্জে ইমাম পরিষদের সদস্যরা। শনিবার সকালে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান কালীগঞ্জ পৌরসভাধীন আড়পাড়া এলাকার বিশিষ্ট স্বর্ণ ব্যবসায়ী বিমল মল্লিক (৬৫)। মৃত্যুর পর সকাল থেকে বিকাল গড়ালেও তার সৎকারে এলাকার কেউ এগিয়ে আসেনি। তার আত্মীয় স্বজন প্রতিবেশি এমনকি হিন্দু সম্প্রদায়ের স্থানীয় সংগঠনের কেউ এগিয়ে আসেনি। পরে খবর পেয়ে মৃত ব্যক্তির বাড়িতে ছুটে আসেন কালীগঞ্জ ইমাম পরিষদের সদস্যরা। তারা করোনা আক্রান্ত হয়ে মৃত সনাতন ধর্মের অনুসারী ওই ব্যক্তির সৎকার সন্ধ্যা সাড়ে সাতটায় সম্পন্ন করেন।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডাক্তার সুলতান আহমেদ জানান, কালীগঞ্জ শহরের মল্লিক জুয়েলার্সের স্বত্তাধিকারী বিমল মল্লিক (৭০) করোনায় আক্রান্ত হয়ে রোববার দুপুরে মৃত্যুবরণ করেন। গত বৃহস্পতিবার তিনি নমুনা দিয়েছিলেন। শনিবার তার রিপোর্ট পজেটিভ আসে। তিনি বাসা থেকেই চিকিৎসা নিচ্ছিলেন। এরপর রোববার সকালের শারিরীক অবস্থার অবনতি হয় এবং নিজ বাড়িতেই মত্যুবরণ করেন।

কালীগঞ্জ ইমাম পরিষদের দাফন কমিটির প্রধান উপজেলা জামে মসজিদের খতিব মাওলানা রুহুল আমিন সৌরভ বলেন, রোববার সকালে সনাতন ধর্মের এক ব্যক্তি করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। মৃত ব্যক্তির সৎকারে রোববার বিকাল পর্যন্ত এলাকার কেউ এগিয়ে না এলে কালীগঞ্জ পৌরসভার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর মুক্তার হোসেন উপজেলা ইমাম পরিষদের নেতৃবৃন্দকে জানান। পরে মৃতের দুই সন্তানকে সাথে নিয়ে মরদেহ শহরের নিশ্চিন্তপুর চিত্রা নদীর পাড়ের শ্মশানে মাটি চাপা দেওয়া হয়।
তিনি আরো বলেন, ইসলাম শান্তির ধর্ম। মানবেতর দিক বিবেচনায় আমরা মরদেহ সৎকারে সহযোগীতা করেছি। এরকম সমস্য যেখানেই হোক আমরা সহযোগীতা করতে প্রস্তুত, বলছিলেন এই ইমাম নেতা রুহুল আমিন।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments