মহানবীকে নিয়ে ব্যঙ্গচিত্রের প্রতিবাদে নাঙ্গলকোটে ইমাম সমিতির বিক্ষোভ

ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ (সা:) কে কটাক্ষ করে ব্যঙ্গচিত্র প্রদর্শনীর প্রতিবাদে বাংলাদেশ জাতীয় ইমাম সমিতি কুমিল্লার নাঙ্গলকোট উপজেলা শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার জোহর নামাজ শেষে নাঙ্গলকোট আফসারুল উলূম কামিল মাদ্রাসা মাঠ থেকে মিছিল শুরু হয়ে উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক পদক্ষিণ শেষে লোটাস সত্ত¡রে গিয়ে সমবেশের মাধ্যমে শেষ হয়।
বিক্ষোভ সমাবেশে জাতীয় ইমাম সমিতি নাঙ্গলকোট উপজেলা সভাপতি আলহাজ্ব মাওলানা সাদেকুর রহমানের সভাপতিত্বে প্রধান বক্তা ছিলেন, ইমাম সমিতির সেক্রেটারী মুফতী মাওলানা অলি উল্লাহ।


বটতলী ইউনিয়ন ইমাম সমিতির সভাপতি ও কাশিপুর নেছারিয়া মাদ্রাসার সুপার শরীফ মোহাম্মদ বেলাল হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন, পাটোয়ার সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ নুরুন্নবী রহমানী, ইমাম সমিতির সহসভাপতি মাওলানা জসিম উদ্দিন, সদস্য হাফেজ মাওলানা আবুল হাশেম, হাফেজ মাওলানা তাজুল ইসলাম, মাওলানা এটিএম সিরাজুল ইসলাম, মন্তলী রহমানীয়া সিনিয়র মাদ্রাসার শিক্ষক মাওলানা এয়াছিন প্রমুখ।


সমাবেশ শেষে বক্তারা ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে নাঙ্গলকোট উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রধান করেন। স্মারকলিপিতে ৫টি প্রস্তাব রাখা হয়। প্রস্তাব গুলো হলো ফ্্রান্সের প্রেসিডেন্ট বিশ্ব মুসলমানদের নিকট ক্ষমা চাইতে হবে এবং জাতিসংঘের মাধ্যমে তার বিচারের ব্যবস্থা করা, বাংলাদেশ সহ মসুসলিম বিশ্বে তাদের পণ্য বর্জন করতে হবে, বাংলাদেশ জাতীয় সংসদে রাষ্ট্রীয় ভাবে নিন্দা প্রস্তাব আনতে হবে, ফ্রান্সের রাষ্ট্্রদূতকে তলব করে বিহীত ব্যবস্থা করতে হবে, রাসূল (সা:) কোরআনকে যারা অপমান করে তাদের মৃত্যুদন্ড আইন পাশ ও দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে।