মহানবী’র ব্যঙ্গচিত্রের প্রতিবাদে নাঙ্গলকোটের রায়কোট উত্তর ইউনিয়ন ওলামা ঐক্য পরিষদের বিক্ষোভ

ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ (সা:) কে কটাক্ষ করে ব্যঙ্গচিত্র প্রদর্শনীর প্রতিবাদে কুমিল্লার নাঙ্গলকোটের রায়কোট উত্তর ইউনিয়ন ওলামা ঐক্য পরিষদের পক্ষ থেকে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকেলে মাহিনী বাজার জামে মসজিদ থেকে মিছিল শুরু হয়ে ইউনিয়নের মাহিনী বাজার, শান্তির বাজর, শ্রীরামপুর, মন্তলী বাজার পদক্ষিণ শেষে পুনরায় মাহিনী বাজার এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়।
রায়কোট উত্তর ইউনিয়ন ওলামা পরিষদের আহবায়ক মুফতি ওয়ালী উল্যাহ ভূঁইয়ার সভাপতিত্বে প্রধান বক্তা ছিলেন সংগঠনটির সদস্য সচিব বৃহত্তর রায়কোট ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মাওলানা জাফর আহমেদ মজুমদার।


বাঙ্গড্ডা ফাজিল মাদ্রাসার শিক্ষক মাওলানা আব্দুল মান্নানের সঞ্চালনায় বক্তব্য রাখেন অধ্যাপক আব্দুল মালেক মোল্লা, মুহাম্মদ সাইফুল ইসলাম ভূঁইয়া, মাওলানা নজির আহম্মদ, মাহিনী মাদ্রাসার ছাত্র সালমান, হাফেজ কামাল হোসেন প্রমুখ।


সমাবেশে বক্তারা ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বাংলাদেশের প্রধানমন্ত্রী সংসদে নিন্দা প্রস্তাব ও ফ্রান্সের রাষ্ট্রদূতকে তলব করার দাবি জানিয়ে বলেন, ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় যে ব্যঙ্গচিত্র প্রদর্শনী হয়েছে তা অত্যন্ত ন্যক্কারজনক। মুসলিমপ্রধান দেশ হিসেবে বাংলাদেশের প্রধানমন্ত্রীকে অবশ্যই ফ্রান্স সরকারের এ কর্মকান্ডের নিন্দা প্রস্তাব জানাতে হবে এবং বাংলাদেশে ফ্রান্সের রাষ্ট্রদূতকে তলব করে এর প্রতিবাদ জানাতে হবে। এছাড়াও বক্তারা ফ্রান্সের সকল পণ্য বর্জনের জন্য সবাইকে আহবান জানান।