বুধবার, ডিসেম্বর 1, 2021
বুধবার, ডিসেম্বর 1, 2021
বুধবার, ডিসেম্বর 1, 2021
spot_img
Homeউপজেলালাকসামে মার্কেটে আগুন:কোটি টাকার ক্ষতিসাধন

লাকসামে মার্কেটে আগুন:কোটি টাকার ক্ষতিসাধন

লাকসামে একটি মার্কেটে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।এতে ওই মার্কেটের ৫টি দোকান পুড়ে অন্ততঃ কোটি টাকার ক্ষতি সাধন হয়েছে। মঙ্গলবার (১ ডিসেম্বর) ভোরে লাকসাম পৌর শহরের দক্ষিণ বাজার পুরাতন বাসস্ট্যান্ড এলাকার সোহাগ মৎস্য খামার মার্কেটে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

জানা গেছে, ওইদিন ভোর সাড়ে চারটার দিকে ওই মার্কেটে আগুন লাগে। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা মার্কেটের পাঁচটি দোকানে ছড়িয়ে পড়ে তাৎক্ষণিক লাকসাম ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কার্যালয়ে ফোন করলেও প্রায় পৌনে এক ঘণ্টা পর ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে ওই মার্কেটের পাঁচটি দোকানে থাকা ফ্রিজ, টিভি, বৈদ্যুতিক যন্ত্রপাতি, ফার্নিচারসহ অন্যান্য মালামাল পুুড়ে যায়।


এতে রুস্তম আলীর রোকেয়া হার্ডওয়ারের ৫০ লাখ টাকা, সামিয়া থাই এলুমুনিয়াম এন্ড গ্লাস হাউজের ৪০ লাখ টাকা, বাচ্চু মিয়ার বাচ্চু স্টোরের ২ লাখ টাকা, কলিমুল্লাহর আনোয়ার থাই এলুমুনিয়ামের দেড় লাখ টাকা এবং খোরশেদ আলমের খোরশেদ ফার্নিচারের ৫০ হাজার টাকার মালামালসহ অন্ততঃ ১ কোটি টাকার ক্ষতি সাধিত হয়।


ভুক্তভোগীরা আরও জানায়, ব্যাংক, এনজিও এবং আত্মীয়-স্বজনের কাছ থেকে ধার দেনা করে বেশিরভাগ দোকানী পূঁজি যোগাড় করে। অগ্নিকান্ডে ফলে সর্বস্ব হারিয়ে তারা অনেকটা হতবিহ্বল হয়ে পড়েন।


ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মকর্তা সাহাদাত হোসেন জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে প্রায় পৌনে এক ঘণ্টা সময় লাগে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটতে পারে।


লাকসাম থানা পুলিশ ও লাকসাম পৌরসভার মেয়ের অধ্যাপক আবুল খায়ের ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং ক্ষতিগ্রস্থ ব্যবসায়িদের প্রতি শান্তনা ও সমবেদনা জ্ঞাপন করেন।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments