বুধবার, ডিসেম্বর 1, 2021
বুধবার, ডিসেম্বর 1, 2021
বুধবার, ডিসেম্বর 1, 2021
spot_img
Homeউপজেলালাকসামে বিশ্ব মানবাধিকার দিবসে আলোচনা ও র‌্যালি

লাকসামে বিশ্ব মানবাধিকার দিবসে আলোচনা ও র‌্যালি

৭২ তম বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষ্যে কুমিল্লার লাকসামেব বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ মানবাধিকার কমিশন বৃহত্তর কুমিল্লা আঞ্চলিক শাখা।


১০ ডিসেম্বর সকালে লাকসাম হাউজিং মসজিদ মাঠ থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি লাকসাম বাইপাস সড়ক প্রদক্ষিন শেষে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পৌরসভা রোডে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে সমাপ্ত হয়।


পরে আঞ্চলিক শাখা কার্যালয়ে বিশ্ব মানবাধিকার দিবসের তাৎপর্য শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


অনুষ্ঠানের সভাপতির বক্তব্যে মাহমুদুল হাসান রোম্মান বলেন, আসুন আমরা মানবাধিকার দিবসের তাৎপর্যকে ধারণ করে সবার জন্য সর্বত্র মানবাধিকার রক্ষায় সহায়তা করি। পাশাপাশি মানবাধিকার লংঘনকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি। সকল হিংসা-বিদ্বেষ দূর হোক সুন্দর পৃথিবী গড়ে উঠুক।

বাংলাদেশ মানবাধিকার কমিশন বৃহত্তর কুমিল্লা আঞ্চলিক শাখার সভাপতি মাহমুদুল হাসান রোম্মানের সভাপতিত্বে ও নির্বাহী সভাপতি কাজী মাসউদ আলমের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন, মানবাধিকার নেতা কবির হোসেন মানিক, মুরশিদুর রহমান সোহেল, নুরুল হুদা রাজু, আব্দুল আউয়াল, দেলোয়ার হোসেন মনির, নজরুল ইসলাম ফিরোজ, মোঃ আহসান উল্লাহ, তমিজ উদ্দিন চুন্নু, ইসমাইল হোসেন, জসিম উদ্দিন, তানজিলুর রহমান মাকনুন, ওমর ফারুক সহ বহত্তর কুমিল্লা আঞ্চলিক শাখা ও বিভিন্ন উপজেলার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


উল্লেখ্য, ১৯৪৮ সালে এ দিবসটি পালনের সিদ্ধান্ত নেয় জাতিসংঘ। তারই ধারাবাহিকাতায় প্রতিবছর ১০ ডিসেম্বর দিনটি বিশ্ব মানবাধিকার দিবস হিসাবে পালিত হয়ে আসছে। বাংলাদেশেও এই দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালিত হয়।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments