সোমবার, জানুয়ারী 24, 2022
সোমবার, জানুয়ারী 24, 2022
সোমবার, জানুয়ারী 24, 2022
spot_img
Homeউপজেলাঅবশেষে নাঙ্গলকোট পুজকরা আদর্শ উচ্চ বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন

অবশেষে নাঙ্গলকোট পুজকরা আদর্শ উচ্চ বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন

নানা জল্পনা-কল্পনার অবশেষে কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার পুজকরা আদর্শ উচ্চ বিদ্যালয়ের শূন্যপদে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে। সম্প্রতি নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষকদেরকে আগামী কয়েকদিনের মধ্যে আনুষ্ঠানিক ভাবে নিয়োগ দেয়া হবে বলে জানিয়েছেন বিদ্যালয় কর্তৃপক্ষ।
জানা যায়, পুজকরা আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষকের পদশূন্য হওয়ায় এ দুই পদে নিয়োগের জন্য গত ১৮ জুন আগ্রহী প্রার্থীদের সাক্ষাৎকার আহবান করা হয়। ওই সময় বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মোঃ শাহাজাহান চৌধুরীর বিরুদ্ধে নিয়োগ সংক্রান্ত রিজুলেশন বইয়ে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ও পরিচালনা কমিটির সদস্যদের স্বাক্ষর জালিয়াতির অভিযোগ ওঠে। এ বিষয়ে কুমিল্লা শিক্ষাবোর্ড এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে পৃথক পৃথক ভাবে লিখিত অভিযোগ করেন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শহিদুল ইসলাম ও পরিচালনা কমিটির সদস্যরা। এমতাবস্থায় নিয়োগ প্রক্রিয়া স্থগিত করে গত ২৫ আগস্ট পুনরায় নিয়োগ পরীক্ষার দিনধার্য করেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের প্রতিনিধি ও কুমিল্লা জিলা স্কুলের প্রধান শিক্ষিকা রাশেদা আক্তার।


এরমধ্যে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মোঃ শাহজাহান চৌধুরীর বিরুদ্ধে পুনরায় শিক্ষা মন্ত্রণালয়ের নীতিমালা লঙ্ঘনের অভিযোগ ওঠে। এ বিষয়ে গত ২৩ আগস্ট জেলা শিক্ষা অফিসারের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন পুজকরা আদর্শ উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক রফিকুল ইসলাম। অভিযোগপত্রে তিনি উল্লেখ করেন, ২০১১ সালের পহেলা মে তিনি এমপিও ভুক্ত হন। শিক্ষা মন্ত্রণালয়ের নীতিমালা অনুযায়ী বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারি প্রধান শিক্ষকের পদশূন্য হলে সহকারি শিক্ষকদের মধ্য থেকে এমপিও ভুক্তির জেষ্ঠ্যতা অনুসারে দায়িত্ব প্রদানের আদেশ দেয়া থাকলেও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মোঃ শাহজাহান চৌধুরী তা লঙ্ঘন করেন। প্রধান শিক্ষক পদশূন্য হওয়ায় তিনি জেষ্ঠ্য সহকারি শিক্ষক রফিকুল ইসলামকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব না দিয়ে সহকারি শিক্ষক মোঃ শামীম চৌধুরীকে এ দায়িত্ব প্রদান করেন।


এদিকে নানা জল্পনা-কল্পনার অবশেষে গত ২৫ আগস্ট কুমিল্লা জিলা স্কুলে পুজকরা আদর্শ উচ্চ বিদ্যালয়ের শূন্যপদের শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে প্রধান শিক্ষক পদে ৪ জন এবং সহকারী প্রধান শিক্ষক পদে ৫ জন প্রার্থী অংশগ্রহণ করেন। তার মধ্যে প্রধান শিক্ষক পদে নাঙ্গলকোট চাঁন্দগড়া উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোঃ দেলোয়ার হোসেন ভূঁইয়া এবং সহকারী প্রধান শিক্ষক পদে লালমাই শাকেরা আর এ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক কাজী মোঃ আমির হোসেন নির্বাচিত হয়েছেন। ইতিমধ্যে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মোঃ শাহাজাহান চৌধুরী তাদেরকে মুঠোফোনে নির্বাচিত হওয়ার বিষয়টি নিশ্চিৎ করেছেন বলে তারা জানান।


এ বিষয়ে পুজকরা আদর্শ উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মোঃ শাহাজাহান চৌধুরী বলেন, ‘নিয়োগ পরীক্ষায় যারা উত্তীর্ণ হয়েছেন, তাদেরকে শীঘ্রই আনুষ্ঠানিক ভাবে নিয়োগ দেয়া হবে।’


মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের প্রতিনিধি ও কুমিল্লা জিলা স্কুলের প্রধান শিক্ষিকা রাশেদা আক্তার বলেন, ‘গত ২৫ আগস্ট আমরা যথাযথ ভাবে নিয়োগ পরীক্ষা সম্পন্ন করেছি। তার মধ্যে প্রধান শিক্ষক পদে মোঃ দেলোয়ার হোসেন ভূঁইয়া এবং সহকারী প্রধান শিক্ষক পদে কাজী মোঃ আমির হোসেন উত্তীর্ণ হয়েছেন। উত্তীর্ণ ব্যক্তিদেরকে নিয়োগ প্রদানের জন্য বিদ্যালয় কর্তৃপক্ষকে সুপারিশ করেছি।’

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments