শুক্রবার, সেপ্টেম্বর 17, 2021
শুক্রবার, সেপ্টেম্বর 17, 2021
শুক্রবার, সেপ্টেম্বর 17, 2021
spot_img
Homeআন্তর্জাতিকমোল্লা বারাদারের সঙ্গে বৈঠক করেছেন পাক গোয়েন্দাপ্রধান

মোল্লা বারাদারের সঙ্গে বৈঠক করেছেন পাক গোয়েন্দাপ্রধান

আফগানিস্তানে এসে তালেবানের সহপ্রতিষ্ঠাতা মোল্লা আবদুল গনি বারাদারের সঙ্গে বৈঠক করেছেন পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের প্রধান লেফটেন্যান্ট জেনারেল ফাইজ হামিদ। 

সোমবার এক সংবাদ সম্মেলনে তালেবান মুখপাত্র জবিউল্লাহ মুজাহিদ এ তথ্য জানিয়েছেন। বৈঠকে দ্বিপক্ষীয় সম্পর্ক নিয়ে আলোচনা হয় বলে জানিয়েছেন তিনি। খবর বিবিসি উর্দূর। 

তালেবান মুখপাত্র জানান, বৈঠকে সীমান্ত নিরাপত্তা ও সদ্য কারামুক্ত আসামিরা পাকিস্তানে নৈরাজ্য সৃষ্টি করতে পারে বলে আইএসআইয়ের প্রধান আশঙ্কার কথা জানিয়েছেন। এ সময় আফগানিস্তানের মাটি ব্যবহার করে কেউ পাকিস্তানের ক্ষতি করতে পারবে না বলে আশ্বস্ত করেছেন তালেবানের শীর্ষ নেতা মোল্লা আবদুল গনি বারাদার। 

পাকিস্তানের গোয়েন্দাপ্রধানের হঠাৎ আফগানিস্তান সফর নিয়ে নানা আলোচনার মধ্যে রোববার তালেবান জানিয়েছে, তিনি কাবুল এসেছিলেন দ্বিপক্ষীয় সম্পর্ক বাড়াতে।

তালেবানের সাংস্কৃতিক কমিশনের উপপ্রধান আহমাদুল্লাহ ওয়াসিক বলেন, তালেবানের নেতারা ফাইজ হামিদের সঙ্গে দ্বিপক্ষীয় বিষয় নিয়ে আলোচনা করেছেন।

‘পাকিস্তানি কর্মকর্তারা কাবুল সফরে এসেছেন সীমান্তবর্তী এলাকায় বিশেষ করে তুরখাম ও স্পিন বুলদাকের যাত্রীদের সমস্যা নিয়ে আলোচনার জন্য। তারা চেয়েছেন কাবুল সফর করতে, আমরা তা গ্রহণ করেছি,’ বলেন ওয়াসিক।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments