শুক্রবার, সেপ্টেম্বর 17, 2021
শুক্রবার, সেপ্টেম্বর 17, 2021
শুক্রবার, সেপ্টেম্বর 17, 2021
spot_img
Homeআন্তর্জাতিকউপনির্বাচনে মমতার প্রতিদ্বন্দ্বী প্রিয়াঙ্কা

উপনির্বাচনে মমতার প্রতিদ্বন্দ্বী প্রিয়াঙ্কা

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের ভবানীপুর বিধানসভা আসনে উপনির্বাচনে প্রার্থী ঘোষণা করেছে বিজেপি। সেখানে রাজ্যের মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেসের শীর্ষ নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে লড়বেন প্রিয়াঙ্কা টিব্রেওয়াল। দলীয় প্রার্থী হিসেবে শুক্রবার (১০ সেপ্টেম্বর) প্রিয়াঙ্কার নাম ঘোষণা করে বিজেপি।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো বলছে, ভবানীপুর উপনির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কাকে প্রার্থী করা হবে, তা নিয়ে বিজেপির মধ্যে টানাপোড়েনের সৃষ্টি হয়। কারণ বিজেপির অনেক বড় নেতাই মমতার বিরুদ্ধে প্রার্থী হতে চাননি। এমনকি যাদের কাছে প্রস্তাব পাঠানো হয়েছিল, তাদের মধ্যে মিঠুন চক্রবর্তীও ছিলেন। কিন্তু তিনিও মমতার বিরুদ্ধে না দাঁড়ানোর সিদ্ধান্ত নেন বলে বিজেপি শিবির থেকে খবর বের হয়।

ফলে ভবানীপুরে কাকে মনোনয়ন দেওয়া হবে তা নিয়ে সংশয় তৈরি হয়। শেষ পর্যন্ত শুক্রবার আইনজীবী ও দলের যুবনেত্রী প্রিয়াঙ্কা টিব্রেওয়ালকে প্রার্থী হিসাবে ঘোষণা করল বিজেপি।

পশ্চিমবঙ্গ রাজ্য বিজেপিতে নানা গুরুত্বপূর্ণ পদে রয়েছেন প্রিয়াঙ্কা টিব্রেওয়াল। ‘ভোট পরবর্তী সহিংসতার’ মামলাগুলোতে আইনজীবী হিসেবে কাজ করেন তিনি। এছাড়া অতীতেও বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ মামলায়ও লড়াই করেছেন তিনি। রাজনৈতিক ভাবে ওই মামলাগুলো বেশ গুরুত্বপূর্ণ ছিল। এবার মমতা বন্দ্য়োপাধ্যায়ের বিরুদ্ধে সরাসরি লড়াইয়ে নামবেন প্রিয়াঙ্কা।

উল্লেখ্য, চলতি বছরের মার্চ-এপ্রিলে অনুষ্ঠিত পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে রাজ্যটির এন্টালি আসন থেকে বিজেপি প্রার্থী হয়েছিলেন প্রিয়াঙ্কা টিব্রেওয়াল। কিন্তু জিততে পারেননি। পরে অবশ্য মমতার বিরুদ্ধে উপনির্বাচনে প্রিয়াঙ্কাকে প্রার্থী করা হতে পারে বলে একটা জল্পনা শুরু হয়। সর্বশেষ ভবানীপুরে মনোনয়ন পেলেন শুভেন্দু অধিকারীর ঘনিষ্ঠ এই বিজেপি নেত্রী।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments