রবিবার, ডিসেম্বর 5, 2021
রবিবার, ডিসেম্বর 5, 2021
রবিবার, ডিসেম্বর 5, 2021
spot_img
Homeউপজেলামনোহরগঞ্জে ফায়ার সার্ভিসের অগ্নিনির্বাপণ মহড়া

মনোহরগঞ্জে ফায়ার সার্ভিসের অগ্নিনির্বাপণ মহড়া



অগ্নি নির্বাপণের বিভিন্ন কলা কৌশল ও অগ্নিকান্ডসম্পর্কে জন সচেতন তা বৃদ্ধির লক্ষ্যে কুমিল্লার মনোহরগঞ্জে অগ্নি-নির্বাপণ মহড়া অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে সোনাইমুড়ী ফায়ার সার্ভিস ও সিভিলডিফেন্স স্টেশনের উদ্যোগে মনোহরগঞ্জ উপজেলার বিপুলাসার বাজারে এ মহড়াঅনুষ্ঠিতহয়।

ঘন্টা ব্যাপী মহড়ায় ঘরবাড়িতে থাকা গ্যাসের সিলিন্ডারসহ পেট্রোলিয়াম জাতীয় পদার্থে আগুন লাগলেতা দ্রুত সময়ে নিয়ন্ত্রণে আনার বিভিন্ন কৌশল ও পদ্ধতি সম্পর্কে স্থানীয় জন সাধারণ কে অব গত করেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

মহড়ায় প্রথমে কৃত্রিম অগ্নিকান্ডের পরিস্থিতি সৃষ্টি করা হয়। পরে অগ্নি-নির্বাপণ যন্ত্রের মাধ্যমে কিভাবে দ্রুত সময়ে আগুন নেভাতে হয়, তা প্রর্দশন করেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

এছাড়াওঅগ্নিকান্ডেবহুতলভবনেআটকে পরা লোকজনদের উদ্ধারক রেকিভাবে জীবনবাঁচানোযায়এবংআহত ব্যক্তিদের কিভাবেপ্রাথমিকচিকিৎসাপ্রদান ও দ্রæতহাসপাতালেপাঠানোযায়, এ প্রসঙ্গে বিস্তারিত বক্তব্য রাখেন সোনাইমুড়ী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের লিডার নেছারউদ্দিন।
এসময় বিপুলাসার ইউপি চেয়ারম্যান সাইদুররহমান দুলাল, বিপুলাসার বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক নুরুল আল মহিরন, সিনিয়র ফায়ার ফাইটার মোঃমনির হোসেনসহ এলাকার বিভিন্ন শ্রেণি-পেশারমানুষউপস্থিত ছিলেন।

RELATED ARTICLES
- Advertisment -spot_img

Most Popular

Recent Comments