ঢাকা চিড়িয়াখানা থেকে রহস্যজনকভাবে পাখি চুরির ঘটনা - খবর তরঙ্গ
শিরোনাম :

ঢাকা চিড়িয়াখানা থেকে রহস্যজনকভাবে পাখি চুরির ঘটনা



(খবর তরঙ্গ ডটকম)

ঢাকা, ২০ নভেম্বর (খবর তরঙ্গ ডটকম)- ঢাকা চিড়িয়াখানা থেকে পাখি চুরির ঘটনা ঘটেছে। প্রথমে ১৫০টি পাখি চুরি হয়েছে বললেও পরে ১১টি পাখি চুরি হয়েছে বলে জানায় চিড়িয়াখানা কর্তৃপক্ষ।গত রোববার রাতে রাজধানীর মিরপুরে অবস্থিত এই চিড়িয়াখানায় রহস্যজনক এই চুরি সংঘটিত হয়।তবে গতকাল সোমবার রাতে মামলা করা হয়। মঙ্গলবার সকালে বিষয়টি গণমাধ্যমকে জানানো হয়।ঢাকা চিড়িয়াখানার কিউরেটর এম শহীদুল্লাহ মঙ্গলবার সকালে বিভিন্ন প্রজাতির ১৫০টির মতো পাখি চুরি হয়েছে বলে জানান। পরে তিনি সাংবাদিকদের বলেন, তিন প্রজাতির ১১টি পাখি চুরি হয়েছে। এগুলো হলো- তিনটি কাকাতুয়া, দুটি লাল টিয়া ও ছয়টি হলুদ টিয়া।

কিউরেটর এম শহীদুল্লাহ মনে করছেন, কোনো সংঘবদ্ধ পাখি চোরাকারবারী চক্র এই কাজ করেছে।

তিনি জানান, কাকাতুয়া ও টিয়া খানিকটা হিংস্র স্বভাবের; খাঁচায় মানুষের উপস্থিতি দেখে তাদের ওপর হামলা চালিয়েছিল পাখিগুলো। মেঝেতে রক্ত পড়ে ছিল। পাখিগুলো এ বছরই আনা হয়েছিল।

এদিকে, চুরি যাওয়া পাখিগুলোর খাঁচার কাছে গিয়ে দেখা যায়, খাঁচার মূল দরজার কড়া কাটা। এই খাঁচায় কতগুলো পাখি ছিল, এ ব্যাপারে চিড়িয়াখানা কর্তৃপক্ষ কিছুই জানাচ্ছে না।

চুরির ঘটনা তদন্ত করতে পুলিশ সকালে চিড়িয়াখানায় গেছে। র্যা বের একটি দলও সেখানে গেছে তদন্ত করতে। তবে তারা কোনো মন্তব্য করতে রাজি হননি।


পূর্বের সংবাদ
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০