ইবির ৩ প্রক্টরের পদত্যাগ - খবর তরঙ্গ
শিরোনাম :

ইবির ৩ প্রক্টরের পদত্যাগ



(খবর তরঙ্গ ডটকম)

কুষ্টিয়া, ২০ নভেম্বর (খবর তরঙ্গ ডটকম)- ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আন্দোলনরত শিক্ষকদের ওপর ছাত্রলীগের হামলার ঘটনায় বিশ্ববিদ্যালয়ের তিন সহকারী প্রক্টর একযোগে পদত্যাগ করেছেন।এরা হলেন- প্রভাষক আবু হেনা মোস্তফা জামাল, আনিসুর রহমান, ও সহযোগী অধ্যাপক আনোয়ারুল ওহাব শাহীন।
মঙ্গলবার তারা বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার ড. মসলেম উদ্দিন বরাবর পদত্যাগপত্র জমা দেন।উল্লেখ্য, নিয়োগে দলীয়করণ, অর্থ বাণিজ্য, স্বজনপ্রীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগে আন্দোলনের অংশ হিসেবে সোমবার অবস্থান ধর্মঘট পালনকালে ছাত্রলীগের কর্মীরা শিক্ষকদের ওপর হামলা চালায়।এ সময় তারা বেধড়ক পিটিয়ে অন্তত ৩০ শিক্ষককে আহত করে।

এদিকে, বিশ্ববিদ্যালয়ের ভিসি, প্রো-ভিসি ও ট্রেজারারের পদত্যাগের দাবিতে শিক্ষক সমিতি তাদের আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা দিয়েছে।

জানা যায়, নিয়োগে দলীয়করণ, অর্থ বাণিজ্য, স্বজনপ্রীতি, স্বেচ্ছাচারিতার অভিযোগে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. এম আলাউদ্দিন, প্রো-ভিসি ড. মো. কামাল উদ্দিন ও ট্রেজারার ড. শাহজাহান আলীর পদত্যাগের দাবিতে আন্দোলন করে আসছে শিক্ষক সমিতি।

আন্দোলনের অংশ হিসেবেই আজ মঙ্গলবারও অবস্থান ধর্মঘট কর্মসূচি পালন করেন তারা। সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের নিচে এ কর্মসূচি পালন করেন শিক্ষকরা।

এ সময় দাবি আদায় না হওয়া পর্যন্ত শিক্ষক সমিতির এই আন্দোলন অব্যাহত থাকবে বলে জানানো হয়।

দুর্নীতিবাজ ও অযোগ্য ভিসি, প্রো-ভিসি ও ট্রেজারারের অধীনে ক্যাম্পাসের কোন কর্মকাণ্ডে শিক্ষকরা অংশ নেবে না জানিয়ে অবস্থান কর্মসূচি থেকে জানানো হয়, প্রশাসনের ওই তিন কর্তাব্যক্তিদের নিকট বিশ্ববিদ্যালয়ের প্রায় ১২ হাজার শিক্ষার্থীর শিক্ষাজীবন হুমকির মধ্যে রয়েছে।

তারা বলেন, এর দায়ভার তাদেরকেই নিতে হবে। আমরা ক্লাসে ফিরে যেতে চায়। ক্যাম্পাসের সার্বিক কল্যাণে ওই তিন কর্তাব্যক্তির অবিলম্বে পদত্যাগ করা উচিত।

এজন্য শিক্ষকরা বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের হস্তক্ষেপ কামনা করেন।

সোমবার শিক্ষকদের ওপর ছাত্রলীগের হামলার বিষয়ে শিক্ষক নেতারা অভিযোগ করে বলেন, প্রো-ভিসি ড. মো. কামাল উদ্দিনের ইন্ধনেই ছাত্রলীগের নেতা-কর্মীরা শিক্ষকদের ওপর হামলা চালিয়েছে।

এ ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত ও এর সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান শিক্ষক সমিতির নেতারা।

তিন সহকারী প্রক্টরের পদত্যাগের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার ড. মসলেম উদ্দিন জানান, তিনজনের পদত্যাগপত্র হাতে পেয়েছি। তারা প্রত্যেকেই পদত্যাগের কারণ হিসেবে ব্যক্তিগত কারণ উল্লেখ করেছেন।


পূর্বের সংবাদ
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০