পরাগ অপহরনের মূল আসামী আমীর ও জুয়েলকে গ্রেপতারে হাইকোর্টের রুল জারি - খবর তরঙ্গ
শিরোনাম :

পরাগ অপহরনের মূল আসামী আমীর ও জুয়েলকে গ্রেপতারে হাইকোর্টের রুল জারি



(খবর তরঙ্গ ডটকম)

ঢাকা, ২২ নভেম্বর (খবর তরঙ্গ ডটকম)- ঢাকা দক্ষিণ কেরানীগঞ্জে অপহরণের পরে উদ্ধার হওয়া স্কুলছাত্র পরাগ মন্ডলের অপহরণকারী দলের অন্যতম সদস্য আমীর ও জুয়েলকে সাত দিনের মধ্যে গ্রেপ্তার করতে কেন নির্দেশ দেয়া হবেনা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।বৃহস্পতিবার হাইকোর্টের বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী ও বিচারপতি ফরিদ আহমেদের সমন্বয়ে গঠিত বেঞ্চে রিটকারী আইনজীবীর সম্পুরক আবেদন শুনানি শেষে এ রুল জারি করেন।এর আগে গত ২০ নভেম্বর পরাগ অপহরণের ঘটনায় জড়িত অন্যতম আসামি আমীর ও জুয়েলকে গ্রেপ্তারের জন্য নির্দেশনা চেয়ে একটি সম্পুরক আবেদন করেন রিটকারী আইনজীবী অ্যাডভোকেট ইউনুস আলী আকন্দ। বৃহস্পতিবার শুনানি শেষে এ রুল জারি করেন।

এর আগে গত ১৫ নভেম্বর পরাগ ও তার পরিবারের নিরাপত্তা  নিশ্চিত করার জন্য নির্দেশ দিয়েছিল একই আদালত। ওই দিন আদালত আদেশে বলেন রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত পরাগসহ পরিবারের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

১৫ নভেম্বর একই সঙ্গে অপহৃত স্কুলছাত্র পরাগ মন্ডল ও তার পরিবারের নিরাপত্তা কেন নিশ্চিত করা হবে না জানতে চেয়ে সরকারের প্রতি রুলও জারি করেন আদালত।

আগামী ৭ দিনের মধ্যে স্বরাষ্ট্রসচিব, পুলিশের (আইজিপি), ঢাকার (ডিসি), র‌্যাবের পরিচালক, ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার, কেরানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ  সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

সাপ্তাহিক সপ্তবর্ণ পত্রিকার সম্পাদক সাংবাদিক নাজিম আহমেদ। বৃহস্পতিবার রিটের পক্ষে শুনানি করেন রিটকারী আইনজীবী ইউনুস আলী আকন্দ নিজে ও ডিএজি অমিত তালুকদার রাষ্টপক্ষের শুনানিতে ছিলেন।

নাজিম আহমেদের আইনজীবী ড. মো. ইউনূস আলী আকন্দ বলেন, পরাগ মন্ডলকে উদ্ধারের জন্য রিট দায়ের করা হয়েছিল।

প্রসঙ্গত, গত ১১ নভেম্বর রোববার সকালে স্কুলে যাওয়ার সময় কেরানীগঞ্জের শুভাঢ্যা পশ্চিমপাড়ার বাসার গলির মুখে পিনাকির পায়ে আর তাদের মা লিপি মন্ডলের বুকে গুলি করে দুর্বৃত্তরা উঠিয়ে নিয়ে যায় পরাগ মন্ডলকে।


পূর্বের সংবাদ
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০