সাভারে পোশাক কারখানায় আগুনে নিহত ৪, আহত শতাধিক

সাভার, নভেম্বর ২৪ (খবর তরঙ্গ ডটকম)-  সাভারে একটি তৈরি পোশাক কারখানায় আগুনে অন্তত চার জন নিহত হয়েছে। আহত হয়েছে আরো শতাধিক। ঢাকা জেলার পুলিশ সুপার (এসপি) হাবিবুর রহমান বলেন, নিহতদের মধ্যে তিন জন নারী ও একজন পুরুষ রয়েছে। শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সাভারের নিশ্চিন্তপুর এলাকায় তোবা গ্রুপের তৈরি পোশাক কারখানা তাজরীণ ফ্যাশনে এ আগুন লাগে। দমকল বাহিনীর কর্মীরা উদ্ধার অভিযান শুরু করেছে।
দমকল বাহিনীর কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষ থেকে বলা হচ্ছে, তোবা ফ্যাশন নামের একটি বহুতল কারখানায় সন্ধ্যার দিকে আগুন লাগে। তারপরই আশেপাশের এলাকা থেকে বিভিন্ন ইউনিট সেখানে গিয়ে আগুন নেভানোর চেষ্টা করছে। কর্মকর্তারা বলছেন যে আগুন লাগার সময় ভেতরে কাজ চলছিল।

আশুলিয়ায় শিল্প পুলিশ বাহিনীর উপ-পরিচালক মোক্তার হোসেন জানিয়েছেন, প্রাথমিকভাবে তারা জানতে পেরেছেন যে ভেতরে ২ হাজারেরও বেশি শ্রমিক অবস্থান করছিল।আগুন লাগার পরপরই বেশ কয়েকজন শ্রমিক কারাখানা থেকে বেরিয়ে যেতে সক্ষম হয়। এসময় হুড়োহুড়িতে অনেকে আহত হয়েছেন। আশঙ্কা করা হচ্ছে, ভেতরে কয়েকশ শ্রমিক আটকা পড়েছে। ঘটনাস্থল থেকে শিল্প পুলিশ বাহিনীর পরিচালক গোলাম রউফ খান সাংবাদিকদের জানিয়েছেন, আগুনের ব্যাপকতা খুব বেশি। শ্রমিকদের উদ্ধারে সর্বাত্মক চেষ্টা চলছে। অগ্নিকাণ্ডে এ পর্যন্ত শতাধিক মানুষ জখম হয়েছে বলে জানান শিল্প পুলিশের উপ-পরিদর্শক মোক্তার হোসেন। নয় তলা ভবনের ওই কারখানার ভিতরে এখনো বেশ কিছু শ্রমিক আটকা পড়ে আছে বলে জানান তিনি। রাত সাড়ে ৯টার দিকে নয় তলা ভবনের ওই কারখানার তিনতলা পর্যন্ত আগুন ছড়িয়ে পড়ে।

দমকল বাহিনীর কর্মীরা কারখানায় আটকে পড়া শ্রমিকদের ক্রেনের সাহায্যে বের করে আনছেন।

আশুলিয়া থানার ওসি শেখ বদরুল আলম জানান, অগ্নিনির্বাপন বাহিনীর ১০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে।

তিনি জানান, নয় তলা ভবনের ওই কারখানার নিচ তলায় অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। তবে অগ্নিকাণ্ডের কারণ এখনো জানা যায়নি।

আহতদের স্থানীয় বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে নেয়া হয়েছে বলে জানান এসআই মোক্তার।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।