রুয়েটে ৬ শিক্ষকের পদত্যাগ ভিসির অপসারণ দাবিতে

রাজশাহী, ২৭ নভেম্বর (খবর তরঙ্গ ডটকম)- জামায়াত-শিবিরের সংশ্লিষ্টতাসহ নানা অনিয়মের অভিযোগ এনে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসির পদত্যাগের দাবিতে দ্বিতীয় দিনের মতো ক্লাস-পরীক্ষা বর্জন করেছে আওয়ামীপন্থী শিক্ষক-শিক্ষার্থীরা।আন্দোলনের কারণে মঙ্গলবারও কোনো ক্লাস পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। অপ্রীতিকর ঘটনা এড়াতে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।এদিকে, আন্দোলনের সাথে একমত পোষণ করে রুয়েটের রসায়ন বিভাগের সভাপতি অধ্যাপক আশরাফুল আলম, শহীদ লে. সেলিম হলের প্রভোস্ট অধ্যাপক কামরুজ্জামান সরকার ও সহকারী প্রভোস্ট শহীদুল ইসলাম, আবদুল হামিদ হলের সহকারী প্রভোস্ট জাহাঙ্গীর আলম, রুয়েট ইজারা কমিটির সভাপতি ড. আব্দুল আলিম ও ভারপ্রাপ্ত লাইব্রেরিয়ান আজিজুল ইসলাম পদত্যাগ করেছেন।

এর আগে গত সোমবার ছাত্রকল্যাণ পরিচালক ড. শামীমুর রহমানও পদত্যাগ করেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, মঙ্গলবার সকাল থেকেই ক্লাশে যোগদান না করে বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের নেতারা ছাত্রলীগের নেতা-কর্মীদের সাথে নিয়ে প্রশাসন ভবনের সামনে অবস্থান ধর্মঘট শুরু করে।

একপর্যায়ে তারা প্রশাসন ভবনের বিভিন্ন ফটকে তালা ঝুলে দিয়ে বিক্ষোভ সমাবেশ করে। রুয়েটের আওয়ামীপন্থী কর্মকর্তা-কর্মচারীরাও একাত্মতা ঘোষণা করে আন্দোলনে যোগ দিয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক সিরাজুল করিম চৌধুরী তার বিরুদ্ধে ওঠা অভিযোগকে ষড়যন্ত্র হিসেবে আখ্যায়িত করেছেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।