আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে রসিকের ৪ মেয়র প্রার্থীকে শোকজ

রংপুর,০১ ডিসেম্বর (খবর তরঙ্গ ডটকম)-আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগে রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে চার মেয়র প্রার্থীকে শোকজ নোটিস দেয়া হয়েছে।এতে শোকজের জবাব নোটিস প্রাপ্তির ২৪ ঘণ্টার মধ্যে দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।মেয়র প্রার্থীরা হলেন- জাতীয় পার্টির বিদ্রোহী প্রার্থী একেএম আব্দুর রউফ মানিক, আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা কমিটির উপদেষ্টা শরফুদ্দিন আহমেদ ঝন্টু, বিএনপি নেতা ও স্বতন্ত্র প্রার্থী কাওসার জামান বাবলা এবং ওয়ার্কার্স পার্টির নেতা কাজী মাজিরুল ইসলাম লিটন।
শনিবার সন্ধ্যায় তাদের কাছে নোটিস পাঠিয়ে দেয়া হয়েছে।

আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মনিরুল ইসলাম সাংবাদিকদের জানান, এসব প্রার্থী শুক্রবার প্রতীক পাবার পর নির্বাচনের যে আচরণ বিধি বেধে দেয়া হয়েছে, তা লঙ্ঘন করে মিছিল-মিটিং, শোভাযাত্রা এবং মধ্যরাত পর্যন্ত নগরীর বিভিন্ন এলাকায় প্রচারণায় চালিয়েছেন।

তিনি বলেন, আশা করছি, নির্দিষ্ট সময়ের মধ্যেই তারা নোটিসের জবাব দিবেন।

এদিকে, এই নির্বাচনে এরশাদের দুর্গে তার কোন প্রার্থী না থাকায় জাপার সমর্থন চেয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য ও জেলা কমিটির উপদেষ্টা মেয়র প্রার্থী শরফুদ্দিন আহমেদ ঝন্টু।

রসিক নির্বাচনে জাপার কোন প্রার্থী থাকছে না এমন ঘোষণার পর জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এরশাদের মনোনীত প্রার্থী মসিউর রহমান রাঙার বাসায় শুক্রবার গিয়ে তিনি সৌজন্য সাক্ষাৎ শেষে এ প্রস্তাব দেন বলে জাপার একাধিক সূত্র জানিয়েছে।

যদিও ঝনটুর পক্ষ থেকে বলা হচ্ছে, সমর্থন নয় সহযোগিতা চাওয়া হয়েছে জাতীয় পার্টির এবং মসিউর রহমান রাঙার কাছে।

মসিউর রহমান রাঙা বলেন, ‘স্যারের (এরশাদ) সিদ্ধান্তের কারণে আমি নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছি। জাপার কোন প্রার্থী না থাকায় ঝন্টু ভাই আমার বাসায় এসে তাকে সমর্থনের কথা বলেছেন। আমি তাকে বলেছি, স্যার যে সিদ্ধান্ত নেবেন, তাই হবে।’

এরশাদের রাজনৈতিক প্রেস সচিব শুনীল শুভ রায় বলেন, ‘ঝন্টুকে জাতীয় পার্টির সমর্থন দেয়ার প্রশ্নই ওঠে না। তাকে সমর্থন করলে প্রেস সচিব হিসেবে বিষয়টি আমার জানার কথা।’

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।