তাজরীন ফ্যাশনসের কর্মীদের বেতন ৬ ডিসেম্বরের মধ্যে

ঢাকা,০২ ডিসেম্বর (খবর তরঙ্গ ডটকম)- ভয়াবহ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত আশুলিয়ার পোশাক কারখানা তাজরীন ফ্যাশনসের কর্মীদের বেতন ৬ ডিসেম্বরের মধ্যে দেওয়া হবে জানিয়েছেন শ্রম ও কর্মসংস্থানমন্ত্রী রাজিউদ্দিন আহমেদ রাজু। আজ রোববার মন্ত্রণালয়ে মন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজীনা। পরে তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন।কাল তাজরীনের কর্মীদের বেতন দেওয়ার কথা থাকলেও কেন দেওয়া হয়নি?—এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বেতনভাতা দেওয়ার জন্য আমরা প্রস্তুত ছিলাম। শ্রমিকদের বেতন টঙ্গীতে দিতে চেয়েছিলাম। কিন্তু শেষ মুহূর্তে ভুয়া তালিকা দেখানো হচ্ছিল বলে দেওয়া যায়নি।
মন্ত্রী আরও বলেন, আগামীকালের মধ্যে তাজরীন ফ্যাশনসের প্রকৃত শ্রমিকদের তালিকা করার জন্য বিজিএমইএ ও বিকেএমইএকে দায়িত্ব দেওয়া হয়েছে। পরদিন ৪ ডিসেম্বর এ ব্যাপারে সভা হবে। আর ৬ ডিসেম্বরের মধ্যে শ্রমিকদের বেতন দেওয়া হবে।
পোশাক কারখানায় শ্রমিকদের সংগঠনের ব্যাপারে মন্ত্রী বলেন, গার্মেন্টস শ্রমিক ফেডারেশন হতে পারে। এ ব্যাপারে শিগগিরই সিদ্ধান্ত হবে।
এ সময় মন্ত্রীর সঙ্গে মার্কিন রাষ্ট্রদূতের সাক্ষাতের বিষয় তুলে ধরে শ্রম ও কর্মসংস্থান সচিব মিকাইল শিপার বলেন, এ ঘটনার ফলে পোশাক রপ্তানির ক্ষেত্রে কোনো প্রভাব পড়ার কথা মার্কিন রাষ্ট্রদূত বলেননি।
ড্যান ডব্লিউ মজীনা বলেছেন, শ্রমিকদের কথা বলার মতো একটি কার্যকর প্রতিষ্ঠান থাকতে পারে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।