হরতালে রাজধানী ঢাকা পুলিশের নগরী - খবর তরঙ্গ
শিরোনাম :

হরতালে রাজধানী ঢাকা পুলিশের নগরী



(খবর তরঙ্গ ডটকম)

ঢাকা, ৪ ডিসেম্বর (খবর তরঙ্গ ডটকম)-জামায়াতের ডাকা হরতালে এবার ঢাকায় অন্য যেকোনো সময়ের চেয়ে আইন-শৃঙ্খলা বাহিনীর বিপুল সংখ্যক সদস্য মোতায়েন করা হয়েছে। এতে অনেকটা পুলিশের নগরীতে পরিণত হয় রাজধানী।মঙ্গলবার ভোর থেকে ঢাকার গুরুত্বপূর্ণ সড়ক ও সড়কের মোড়ে অবস্থান নেয় পুলিশ ও র‌্যাব সদস্যরা।হরতালে রাজধানীতে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেয় প্রশাসন। ভোর থেকেই প্রতিটি সড়ক, সড়কের মোড়ে ও গলির মুখে বিপুল সংখ্যক পুলিশ ও র‌্যাব সদস্যকে মোতায়েন থাকতে দেখা গেছে। পাশাপাশি সাদা পোশাকে মাঠে রয়েছে বিপুল সংখ্যক পুলিশ।

হরতালে ঢাকায় জামায়াতের সম্ভাব্য শক্তি প্রদর্শন ঠেকাতে সোমবার সন্ধ্যা থেকেই মাঠে নামে আইন-শৃঙ্খলা বাহিনী। শক্তি বাড়াতে ঢাকার পার্শ্ববর্তী জেলার উল্লেখযোগ্য সংখ্যক পুলিশ ও র‌্যাব সদস্যদের ঢাকায় নিয়ে আসা হয়।

পুলিশের মতিঝিল জোনের সহকারী কমিশনার আসাদুজ্জামান বলেন, ‘আমরা সার্বিকভাবে তৎপর আছি জামায়াত-শিবিরের যে কোনো ধরনের নাশকতা ঠেকাতে। ভোর থেকে রাজধানীর প্রতিটি পয়েন্টে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।’

ঢাকায় সংঘর্ষের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, ‘আমরা জনগণের জান-মালের নিরাপত্তা দেয়ার জন্য সদা সর্তক। তারপরও রাজধানীর বিভিন্ন স্থানে কয়েকটি ঘটনা ঘটেছে। এগুলো বিচ্ছিন্ন ঘটনা।’

এদিকে, পুলিশের কঠোর নজরদারি সত্ত্বেও রাজধানীর বেশ কয়েকটি স্থানে জামায়াত-শিবির নেতা-কর্মীদেরকে গাড়ি ভাঙচুর ও রাস্তায় টায়ার জ্বালিয়ে হরতাল পালন করতে দেখা গেছে। বাধা দিলে রাজধানীর খিলগাঁওতে পুলিশের ওপর হামলা চালায় তারা।


পূর্বের সংবাদ