ইকোনমিস্টের বিরুদ্ধে রুল জারি ট্রাইব্যুনালের - খবর তরঙ্গ
শিরোনাম :

ইকোনমিস্টের বিরুদ্ধে রুল জারি ট্রাইব্যুনালের



(খবর তরঙ্গ ডটকম)

ঢাকা,০৬ ডিসেম্বর (খবর তরঙ্গ ডটকম)-আদালতের কাজে হস্তক্ষেপ ও বিচারকের ব্যক্তিগত গোপনীয়তা লঙ্ঘন করায় প্রভাবশালী ব্রিটিশ সাময়িকি ইকনোমিস্টের বিরুদ্ধে কেন ব্যবস্থা নেয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল।ইকনোমিস্টের সম্পাদক ও দক্ষিণ এশিয়া ব্যুরো প্রধানকে তিন সপ্তাহের মধ্যে এর ব্যাখ্যা দিতে বলা হয়েছে।বৃহস্পতিবার সকালে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি নিজামুল হক এই আদেশ দেন।আদেশে তিনি বলেন, বিশ্বের বিভিন্ন আন্তর্জাতিক আদালতের কর্মপদ্ধতি ও বিচার প্রক্রিয়া সম্পর্কে জানতে ব্রাসেলসনিবাসী ড. আহমেদ জিয়াউদ্দিনের কাছ থেকে বিভিন্ন তথ্য ও সাহায্য নিয়ে আসছিল ট্রাইব্যুনাল। তার সাথে যোগাযোগ হতো মূলত ই-মেইল ও স্কাইপের মাধ্যমে।

কয়েকদিন আগে বিচারক বুঝতে পারেন যে তার ই-মেইল ও স্কাইপ অ্যাকাউন্ট আক্রান্ত (হ্যাকড) হয়েছে।

এরপর বুধবার এক ব্যক্তি টেলিফোন করে ইকনোমিস্টের সাংবাদিক পরিচয় দিয়ে বিচারকের কাছে বিভিন্ন প্রশ্নের উত্তর জানতে চান। ওই ব্যক্তি বলেন, ই-মেইল ও স্কাইপের মাধ্যমে বিচারক যেসব তথ্য আদান প্রদান করেছেন তা তার হাতে রয়েছে।

এভাবে বিচারকের ব্যক্তিগত নিরাপত্তা লঙ্ঘন, ট্রাইব্যুনালের বিচার কাজে হস্তক্ষেপ এবং বিচারককে টেলিফোন করে প্রশ্ন করার অভিযোগে কেন ইকনমিস্টের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে না আদেশে তা জানতে চেয়েছে ট্রাইব্যুনাল।


পূর্বের সংবাদ