বিশ্বজিৎ হত্যায় আটক ৮,ছাত্রলীগের কেউ জড়িত নয়: স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা, ১১ ডিসেম্বর (খবর তরঙ্গ ডটকম)- রোববারের অবরোধ চলাকালে রাজধানীর পুরান ঢাকায় বিশ্বজিৎ নামের এক ব্যবসায়ীকে কুপিয়ে ও পিটিয়ে হত্যাকারীরা ছাত্রলীগের সক্রিয় কর্মী নয় বলে দাবি করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী মহিউদ্দীন খান আলমগীর।তিনি বলেন, ‘আমরা তদন্ত করে দেখেছি- বিশ্বজিৎ হত্যাকাণ্ডের সাথে ছাত্রলীগের কেউ জড়িত নয়।’‘এ ঘটনায় জড়িত আটজন তথাকথিত ছাত্রকে গ্রেপ্তার করা হয়েছে। এদের কেউ ছাত্রলীগের সক্রিয় কর্মী নয়। এদের মধ্যে কয়েকজন আছে যারা ছাত্রলীগ থেকে বহিষ্কৃত’ যোগ করেন মহিউদ্দীন খান।মঙ্গলবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

‘যুদ্ধাপরাধের বিচার ও জামায়াত বিএনপির নৈরাজ্য প্রতিরোধে করণীয়’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে ডিজিটাল বাংলাদেশ ফোরাম।

বিশ্বজিৎ হত্যার ঘটনায় মঙ্গলবার আরো কয়েকজনকে গ্রেপ্তার করা হবে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘ছাত্রলীগকে পুঁজি করে নিজেদের আখের গোছানোর জন্য তারা এই সহিংসতা ঘটিয়েছে, মানুষের ওপর নির্যাতন করার প্রচেষ্টা চালিয়েছে।’

এ সময় নামধারী এসব ছাত্রলীগ কর্মীদের দমন করতে ও ছাত্রলীগকে তাদের নিজস্ব আদর্শে পরিচিত করতে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

উল্লেখ্য, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহালের দাবিতে রোববার সারাদেশে অবরোধ কর্মসূচি পালন করে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট। অবরোধ চলাকালে পুরান ঢাকার শাঁখারি বাজার এলাকায় অবরোধ সমর্থকরা মিছিল বের করলে তাতে হামলা চালায় ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠন ছাত্রলীগ কর্মীরা।

এ সময় তারা পথচারী ও স্থানীয় ব্যবসায়ী বিশ্বজিতকে এলোপাথাড়ি কুপিয়ে ও পিটিয়ে হত্যা করে। আক্রান্ত বিশ্বজিৎ নৃশংস ও বর্বর এই হত্যাকাণ্ড থেকে বাঁচতে নিজেকে হিন্দু পরিচয় দিয়েও শেষ রক্ষা করতে পারেননি।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।