৩৩তম বিসিএস পরীক্ষার তারিখ পরিবর্তন - খবর তরঙ্গ
শিরোনাম :

৩৩তম বিসিএস পরীক্ষার তারিখ পরিবর্তন



(খবর তরঙ্গ ডটকম)

ঢাকা, ১৩ ডিসেম্বর (খবর তরঙ্গ ডটকম)- ৩৩তম বিসিএসের লিখিত পরীক্ষার কয়েকটি সময়সূচি পূননির্ধারণ করা হয়েছে। ১৮ ডিসেম্বর থেকে পরীক্ষা শুরুর কথা থাকলেও সেদিন হরতালের কারণে ১৯ ডিসেম্বর থেকে পরীক্ষা শুরু হবে। আর ১৮ ডিসেম্বরের পরীক্ষা হবে ২৪ ডিসেম্বর।পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ ই ম নেছারউদ্দিন আজ বৃহস্পতিবার দুপুরে জানান, ১৮ ডিসেম্বরের ইংরেজি প্রথম ও দ্বিতীয় পত্রের পরীক্ষা পিছিয়ে আগামী ২৪ ডিসেম্বর নতুন তারিখ ঠিক করা হয়েছে। ২৪ ডিসেম্বরের বাংলা দ্বিতীয় পত্র পরীক্ষা ২৬ ডিসেম্বর এবং একই দিনের মেডিকেল সায়েন্স প্রথম পত্র ও ২৬ ডিসেম্বরের মেডিকেল সায়েন্স দ্বিতীয় পত্রের পরীক্ষা নেওয়া হবে ৩০ ডিসেম্বর। তবে ১৯, ২০ ও ২৩ ডিসেম্বরের পরীক্ষার সময়সূচি ঠিক থাকবে।
পিএসসির পূর্ব নির্ধারিত ঘোষণা অনুযায়ী, ১৯ ডিসেম্বর সকালে গাণিতিক যুক্তি ও মানসিক দক্ষতা, বিকেলে আন্তর্জাতিক বিষয়াবলী, ২০ ডিসেম্বর সকালে বাংলাদেশ বিষয়াবলি প্রথম পত্র ও বিকেলে বাংলাদেশ বিষয়াবলী দ্বিতীয় পত্র, ২৩ ডিসেম্বর সকালে বাংলা এবং বিকেলে সাধারণ বিজ্ঞান ও প্রযুক্তির পরীক্ষা হবে। ১১ ডিসেম্বর প্রকাশিত আসনবিন্যাস ঠিকই থাকবে।

গত ১৫ নভেম্বর দিনে দুটি করে পরীক্ষা রেখে স্থগিত হওয়া ৩৩তম বিসিএসের আবশ্যিক বিষয়ের লিখিত পরীক্ষার সূচি প্রকাশ করেছিল পিএসসি। তবে ১৮ ডিসেম্বর হরতালের কারণে সময়সূচি পুনর্নির্ধারণ করা হলো।
জামায়াতে ইসলামীসহ সব ‘সাম্প্রদায়িক রাজনৈতিক দল’ নিষিদ্ধ এবং যুদ্ধাপরাধীদের বিচার দ্রুত শেষ করার দাবিতে ১৮ ডিসেম্বর সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ)। একই দিনে আলাদাভাবে হরতাল ডেকেছে কয়েকটি বাম দলের জোট গণতান্ত্রিক বাম মোর্চা।
এর আগে এই লিখিত পরীক্ষা শুরুর একদিন আগে প্রশ্নপত্র ফাঁসের গুজবের মধ্যে ৬ অক্টোবর ‘অনিবার্য কারণে’ পরীক্ষা স্থগিত করে পিএসসি। ৭ থেকে ১৭ অক্টোবর পর্যন্ত আবশ্যিক বিষয়ের লিখিত পরীক্ষা হওয়ার কথা ছিল।
চার হাজার ২০৬টি শূন্য পদের বিপরীতে গত ১ জুন ৩৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষায় এক লাখ ৯৩ হাজার ৫৯ পরীক্ষার্থী অংশ নিয়েছিলেন।

নতুন রুটিন দেখতে ক্লিক করুন


পূর্বের সংবাদ