সুরঞ্জিত সেনের বক্তব্য স্বাধীন ট্রাইাব্যুনালের জন্য অমর্যাদাকর এই জন্য তার কাছে ব্যাখ্যা চেয়েছে ট্রাইব্যুনাল - খবর তরঙ্গ
শিরোনাম :

সুরঞ্জিত সেনের বক্তব্য স্বাধীন ট্রাইাব্যুনালের জন্য অমর্যাদাকর এই জন্য তার কাছে ব্যাখ্যা চেয়েছে ট্রাইব্যুনাল



(খবর তরঙ্গ ডটকম)

ঢাকা, ২৪ ডিসেম্বর (খবর তরঙ্গ ডটকম)- দপ্তরবিহীন মন্ত্রী সুরঞ্জিত সেনের বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে বিচারাধীন বিষয়ে মন্তব্য করায় আদালত অবমাননান অভিযোগ এনে কারণ দর্শানোর নোটিস জারি করেছে ট্রাইব্যুনাল। ট্রাইব্যুনাল-২ এর চেয়ারম্যান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে তিন সদস্যের ট্রাইব্যুনাল স্বপ্রণোদিত হয়ে এ আদেশ দেন সোমবার। আগামী ২ জানুয়ারি ওই বিচারিক বিষয়ে মন্তব্য করার কারণ কী তার ব্যখ্যা দেয়ার নির্দেশ দিয়েছেন ট্রাইব্যুনাল। ট্রাইব্যুনাল তার আদেশে বলেন, সুরঞ্জিত সেনের বক্তব্য স্বাধীন ট্রাইাব্যুনালের জন্য অমর্যাদাকর। তিনি কিভাবে কিসের ওপর ভিত্তি করে এই মন্তব্য করেছেন। এই বিষয়ে ব্যাখা দিতে হবে।
গত ২২ ডিসেম্বর রাজধানীতে ১৪ দলের উদ্যোগে গণমিছিল পূর্ব সমাবেশে ট্রাইব্যুনালের বিচারিক বিষয়ে মন্তব্য করে তিনি বলেন, আগামী বছর ২০১৩ সাল। ১৪ জন চিহ্নিত যুদ্ধাপরাধীর রায় চূড়ান্ত হয়ে গেছে। ২০১৩ সালের যে কোনো সময়ে রায়ে এই চিহ্নিত ১৪ যুদ্ধাপরাধীর বিচার শেষ হবে। তাদের ফাঁসির রায়ও কার্যকর করা হবে। কেউ ঠেকাতে পারবে না।

সুরুঞ্জিত তার বক্তব্যে আরো বলেন, ষড়যন্ত্র ও চক্রান্ত করে কেউ কোনোদিন সফল হয়নি, এবারও সফল হবে না। চক্রান্তকারীরা পরাজিত হবে, মুক্তিযোদ্ধারা জয়ী হবে।


পূর্বের সংবাদ