বিশ্বজিৎ হত্যার ঘটনায় আরো একজন গ্রেপ্তার - খবর তরঙ্গ
শিরোনাম :

বিশ্বজিৎ হত্যার ঘটনায় আরো একজন গ্রেপ্তার



(খবর তরঙ্গ ডটকম)

ঢাকা, ডিসেম্বর ২৫(খবর তরঙ্গ ডটকম)- বিশ্বজিৎ দাস হত্যা মামলায় এমদাদুল হক নামে আরেক আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ নিয়ে এ মামলায় সাতজনকে গ্রেপ্তার করা হলো।সোমবার গভীর রাতে চাঁপাইনবাবগঞ্জের স্বপ্নপুরী নামের একটি রেস্টহাউজ থেকে এমদাদকে গ্রেপ্তার করা হয়।মঙ্গলবার দুপুরে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (দক্ষিণ) উপ-কমিশনার মনিরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বলেন, হত্যাকাণ্ডের ছবি ও ভিডিও চিত্র দেখে তাকে সনাক্ত করা হয়েছে।মহানগর পুলিশের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে মনিরুল ইসলাম জানান, এমদাদুলের বাবার নাম আকরাম আলী। বাড়ি যশোরের শার্শা উপজেলার পাঁচকাইবা গ্রামে। সে ২০১১ সালে জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে দর্শনে স্নাতক ডিগ্রি নেয়।

এমদাদুল চাঁপাইনবাবগঞ্জ হয়ে ভারতে পালিয়ে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন বলে জানান মনিরুল ইসলাম।

গত ৯ ডিসেম্বর বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের অবরোধ চলাকালে পুরান ঢাকার ভিক্টোরিয়া পার্কের কাছে ছাত্রলীগ নেতা-কর্মীরা পিটিয়ে ও কুপিয়ে হত্যা করে পথচারী ও স্থানীয় দর্জি দোকানি বিশ্বজিতকে।

এ হত্যাকাণ্ডে জড়িত অভিযোগে গত ১২ ডিসেম্বর এমদাদুলসহ সাবেক দুই ছাত্রের সনদ বাতিল করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়। সেদিন অন্য তিন ছাত্রকেও স্থায়ীভাবে বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পরে আরো চার ছাত্রকে স্থায়ী বহিষ্কার করা হয়।

এ মামলায় এর আগে আরো ছয় জনকে গ্রেপ্তার করা হয়। তাদের মধ্যে রফিকুল ইসলাম শাকিল, জিএম রাশেদুজ্জামান শাওন ও মাহফুজুর রহমান নাহিদ গত রোববার আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

এছাড়া এইচএম কিবরিয়া, মো. কাইয়ুম মিয়া টিপু ও সাইফুল ইসলামকে নতুন করে রিমান্ডে নিয়েছে পুলিশ। এর আগেও তাদের বিভিন্ন মেয়াদে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।


পূর্বের সংবাদ