ছাত্রলীগ-যুবলীগ নেতা-কর্মীদের জামায়াত-শিবির মোকাবেলার নির্দেশ দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী দেশকে গৃহযুদ্ধের দিকে ঠেলে দিচ্ছেন: সেলিম - খবর তরঙ্গ
শিরোনাম :

ছাত্রলীগ-যুবলীগ নেতা-কর্মীদের জামায়াত-শিবির মোকাবেলার নির্দেশ দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী দেশকে গৃহযুদ্ধের দিকে ঠেলে দিচ্ছেন: সেলিম



(খবর তরঙ্গ ডটকম)

ঢাকা, ২৮ ডিসেম্বর (খবর তরঙ্গ ডটকম)- বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেন পুলিশের বদলে ছাত্রলীগ-যুবলীগ নেতা-কর্মীদের জামায়াত-শিবির মোকাবেলার নির্দেশ দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী দেশকে গৃহযুদ্ধের দিকে ঠেলে দিচ্ছেন। শুক্রবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে স্বরাষ্ট্রমন্ত্রী এক সমাবেশে  সব কথা বলেন । জ্বালানি তেল, গ্যাস, বিদ্যুতের মূল্য বৃদ্ধি প্রতিরোধ, জামায়াত-শিবিরসহ সব সাম্প্রদায়িক দল এবং রাজনীতিতে ধর্মের ব্যবহার নিষিদ্ধ, যুদ্ধাপরাধের দ্রুত বিচার ও শাস্তি প্রদানসহ বিভিন্ন দাবিতে সিপিবি ও বাসদ এই সমাবেশের আয়োজন করে। এতে অংশ নিয়ে সিপিবি সভাপতি বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী মহিউদ্দীন খান আলমগীর জামায়াত-শিবিরকে মোকাবেলায় পুলিশকে নির্দেশ না দিয়ে ছাত্রলীগ ও যুবলীগের নেতাদের আহ্বান করছেন। অথচ জামায়াত-শিবির রাষ্ট্রের শত্রু, তাদের প্রতিরোধের দায়িত্ব রাষ্ট্রের।
এদিকে, সমাবেশ থেকে জ্বালানি তেলের দাম বৃদ্ধি প্রতিহত করতে আগামী রোববার বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রণালয় ঘেরাও করার ঘোষণা দেয় সিপিবি ও বাসদ।
সমাবেশ থেকে এই কর্মসূচি ঘোষণা দিয়ে সিপিবি সভাপতি সেলিম বলেন, এ সরকারের মেয়াদে জ্বালানি তেল, গ্যাস ও বিদ্যুতের দাম বাড়ানো হবে না বলে তারা বলেছিল। তারা সে কথা না রাখলে জনগণ তাদের প্রতিশ্রুতি ভঙ্গকারী হিসেবে জানবে।
‘সরকারের সাথে লুটপাটের ভাগ-বাটোয়ারার জন্য আন্দোলন করছি না। মানুষের অধিকার আদায়ের জন্য আমাদের আন্দোলন’- যোগ করেন তিনি।
সম্প্রতি ভর্তুকি কমিয়ে আনার জন্য জ্বালানি তেলের দাম বাড়ানোর ইঙ্গিত দেন প্রধানমন্ত্রীর জ্বালানি উপদেষ্টা তৌফিক-ই ইলাহী চৌধুরী। মূলতঃ আইএমএফের দেয়া ঋণের শর্ত পূরণে দাম বাড়ানোর এই উদ্যোগ নেয়া হচ্ছে।
সমাবেশে অন্যদের মধ্যে সিপিবির সাধারণ সম্পাদক আবু জাফর আহমেদ, বাসদের কেন্দ্রীয় নেতা রাজেকুজ্জামান রতন, শুভ্রাংশু চক্রবর্তী প্রমুখ বক্তব্য রাখেন।


পূর্বের সংবাদ