‘আগামী নির্বাচনে দুর্নীতিবাজ ও দুর্নীতি পরায়ণ রাজনৈতিক দলকে ভোট দিবেন না:দুদক চেয়ারম্যান

আগামী জাতীয় নির্বাচনে দুর্নীতিবাজদের ভোট না দেওয়ার আহবান জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান গোলাম রহমান।তিনি সোমবার সকালে সেগুন বাগিচায় দুদক কার্যালয়ে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষে র‌্যালি ও মানববন্ধন শেষে এ আহবান জানান।দুদক চেয়ারম্যান বলেন, ‘আগামী নির্বাচনে দুর্নীতিবাজ ও দুর্নীতি পরায়ণ রাজনৈতিক দলকে ভোট দিবেন না। দুর্নীতিবাজদের ক্ষমতায় না রাখলে দেশে দুনীতি আরো কমে আসবে।’

দুর্নীতির মামলায় শাস্তি হলে দুর্নীতি দ্রুত কমে উল্লেখ করে তিনি বিচার বিভাগের উদ্দেশে বলেন, নিম্ম আদালতে এক বছর এবং উচ্চ আদালতে আরো এক বছরের মধ্যে দুর্নীতির মামলা নিষ্পত্তি করা হলে দুর্নীতি রোধ করা সম্ভব হবে।

গোলাম রহমান বিচারপতিদের দুর্নীতি পরায়ণদের বিরুদ্ধে খড়গ হস্ত হওয়ারও অনুরোধ করেন।

তিনি বলেন, ‘একমাত্র জনতার শক্তিই দেশ থেকে দুর্নীতি প্রতিহত করতে পারে। দুর্নীতিবাজদের ঘৃণা করবেন। জনগণ দুর্নীতি পরায়ণদের সাথে না থাকেন তাদের স্থান হবে নাজিমদ্দিন রোড (কেন্দ্রীয় কারাগার)।’

দুদক আইনের বিষয়ে চেয়ারম্যান বলেন, দুর্নীতি প্রতিরোধে দুদক আইনকে আরো শক্তিশালী করতে হবে।

এরআগে সোমবার সকাল ১০টায় র‌্যালিটি সেগুন বাগিচায় দুদকের প্রধান কার্যালয় থেকে বের হয়ে কাকরাইল, বিজয়নগর, পল্টন মোড় হয়ে প্রেসক্লাব এসে শেষ হয়। র‌্যালি শেষে প্রেসক্লাবের সামনে প্রতিষ্ঠিনটি একটি মানববন্ধন করে।

র‌্যালিতে দুদক চেয়ারম্যান, দুই কমিশনার, কর্মকর্তা, কর্মচারী ও গণমাধ্যমকর্মীরা অংশ নেন।

গত ১১ ডিসেম্বর দুদকের দিবসটি পালন করার কথা থাকলেও ওইদিন বিরোধী দলের হরতাল কর্মসূচি থাকায় তা স্থগিত করা হয়।

উল্লেখ্য, জাতিসংঘ ২০০৩ সালে ৯ ডিসেম্বরকে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস হিসেবে ঘোষণা করে। ওই বছর থেকে প্রতি বছর ৯ ডিসেম্বর সারা বিশ্বে দুর্নীতিবিরোধী দিবস পালন করা হয়।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।