অর্থ কেলেঙ্কারি:এমডিসহ হলমার্কের আরো ৫ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা - খবর তরঙ্গ
শিরোনাম :

অর্থ কেলেঙ্কারি:এমডিসহ হলমার্কের আরো ৫ প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা



ঢাকা, (খবর তরঙ্গ ডটকম)

সোনালী ব্যাংক থেকে আরো সাড়ে তিনশ’ কোটি টাকা আত্মসাতের ঘটনায় এমডি তানভীর মাহমুদসহ হলমার্ক গ্রুপের আরো পাঁচটি প্রতিষ্ঠান ও সোনালী ব্যাংকের কর্মকর্তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।মঙ্গলবার দ্বিতীয় দফায় ২৬টি মামলায় হলমার্ক গ্রুপের এমডি, পাঁচ সহযোগী প্রতিষ্ঠানের কর্মকর্তা এবং সোনালী ব্যাংক কর্মকর্তাসহ মোট ৩৫ জনকে আসামি করা হয়েছে।প্রতিষ্ঠানগুলো হচ্ছে- ডিএন স্পোর্টস, টি অ্যান্ড ব্রাদার্স, নকশী নিট কম্পোজিট, খানজাহান আলী সোয়েটার ও প্যারাগন নিট অ্যান্ড কম্পোজিট।

২৬ মামলার ৬ বাদী মধ্যে রয়েছেন- দুদকের জ্যেষ্ঠ উপ-পরিচালক মীর জয়নুল আবেদীন শিবলী, উপ-পরিচালক এসএমএম আখতার হামিদ ভুইঞা, সহকারী পরিচালক মো. মশিউর রহমান, নাজ মুচ্ছায়াদাত, উপ-সহকারী পরিচালক মো. মজিবুর রহমান ও মো. জয়নুল আবদীন।

এ ২৬ মামলার মধ্যে হলমার্ক গ্রুপের চেয়ারম্যান তানভীর মাহমুদকে একটি মামলায় আসামি করা হয়েছে।

দুদকের বিশেষ অনুসন্ধান ও তদন্ত সূত্র জানায়, হলমার্ক গ্রুপের পাশাপাশি আরও পাঁচটি প্রতিষ্ঠান একই সময়ে সোনালী ব্যাংকের অর্থ আত্মসাতে জড়িত ছিল বলে অনুসন্ধানে তথ্য পেয়েছে দুদক।

এই অর্থ কেলেঙ্কারির ঘটনায় এরআগে ২৭ জনের বিরুদ্ধে ১১টি মামলা করেছে দুদক। এসব মামলায় হলমার্ক চেয়ারম্যান জেসমিন ইসলাম, তার স্বামী ও কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক তানভীর মাহমুদ ও মহাব্যবস্থাপক তুষার আহমেদকে গ্রেপ্তার করা হয়েছে।


পূর্বের সংবাদ