বাহরাইনে অগ্নিকাণ্ডে ১০ বাংলাদেশি সহ নিহত ১৩ - খবর তরঙ্গ
শিরোনাম :

বাহরাইনে অগ্নিকাণ্ডে ১০ বাংলাদেশি সহ নিহত ১৩



নিউজ ডেস্ক, (খবর তরঙ্গ ডটকম)

বাহরাইনে একটি ভবনে অগ্নিকাণ্ডে কমপক্ষে ১৩ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ১০ জনই বাংলাদেশি বলে সংবাদমাধ্যমগুলো জানিয়েছে।রাজধানী মানামার মুখারকা এলাকার তিনতলা একটি ভবনে স্থানীয় সময় শুক্রবার বিকেলে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।ভবনের কয়েকজনকে উদ্ধার করা সম্ভব হয়েছে। অগ্নিকাণ্ডের কারণ নিশ্চিত হতে তদন্ত চলছে। বৈদ্যুতিক কারণে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে।ভবনটিতে বাংলাদেশ ও পাকিস্তানের কর্মীরা থাকতেন জানিয়ে বিবিসি বলেছে, ভবনটির ২৮টি কক্ষের ২৫টিতেই থাকতেন বাংলাদেশিরা, বাকি তিনটিতে থাকেন পাকিস্তানিরা।

এদিকে, পাকিস্তানের একটি টেলিভিশন চ্যানেল জানিয়েছে, নিহতদের ১০ জনই বাংলাদেশি। আগুন থেকে সৃষ্ট ধোঁয়ায় শ্বাসরুদ্ধ হয়ে তারা মারা যান। তাদের অধিকাংশের বাড়ি কুমিল্লায়।

নিহত কারো নাম জানা যায়নি। আগুন নেভাতে গিয়ে ফায়ার সার্ভিসের একজন কর্মী আহত হয়েছে বলে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে। ভবনটির ছাদ ধসে পড়লে ওই কর্মী আহত।

বাহরাইনের অর্থনীতি অভিবাসী শ্রমিক নির্ভরশীল। দেশটিতে বিপুল সংখ্যক বিদেশি কর্মী রয়েছে। ২০১০ সালের আদমশুমারি অনুযায়ী এই সংখ্যা সাড়ে ৬ লাখের বেশি, যেখানে মোট জনসংখ্যা সাড়ে ১২ লাখের কম।


পূর্বের সংবাদ