কলেজ শিক্ষককে জিম্মি অবস্থায় সাভার থেকে উদ্ধার,ছাত্র ইউনিয়ন নেতাসহ আটক ৫ - খবর তরঙ্গ
শিরোনাম :

কলেজ শিক্ষককে জিম্মি অবস্থায় সাভার থেকে উদ্ধার,ছাত্র ইউনিয়ন নেতাসহ আটক ৫



ঢাকা, (খবর তরঙ্গ ডটকম)

১০ লাখ টাকা মুক্তিপণের দাবিতে গাইবান্ধার এক কলেজ শিক্ষককে জিম্মি অবস্থায় সাভার থেকে উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-র‌্যাব।এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ও ঢাকা কলেজের পাঁচ শিক্ষার্থীকে আটক করা হয়েছে।আটকৃতদের মধ্যে চারজন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্র। এরা হলো- নৃ-বিজ্ঞান বিভাগের জাবির হোসেন, ইতিহাস বিভাগের শফিক আলম ও আনিসুল সিদ্দিকী, দর্শন বিভাগের শাহেদ সাহা। অন্যজন ঢাকা কলেজের ইসলামিক স্টাডিজ বিভাগের ছাত্র রুবেল ইসলাম।

র‌্যাব জানায়, গাইবান্ধা জেলার সেলিনা রহমান কলেজের প্রভাষক মো. আহসান হাবীব ১১ জানুয়ারি সরকারি কাজে ঢাকা আসেন। তার পূর্বপরিচিত জাবি ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক ও নৃ-বিজ্ঞান বিভাগের ছাত্র জাবির হোসেন কৌশলে তাকে ক্যাম্পাস ডেকে নেয়।

এক পর্যায়ে ওই শিক্ষককে আলবিরুনী হলের একটি কক্ষে আটকে রাখা হয়। পরে মুক্তিপণ হিসেবে তার পরিবারের সদস্যদের কাছে ১০লাখ টাকা দাবি করে।

বিষয়টি পরিবারের সদস্যরা র‌্যাবকে জানানোর পর সোমবার রাতে সাভারের একটি কুরিয়ার সার্ভিস প্রতিষ্ঠানে মুক্তিপণের টাকা তুলতে গেলে আটক করা হয় পাঁচ ছাত্রকে।

আটককৃতদের মঙ্গলবার সকালে সাভার থানায় সোপর্দ করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

এদিকে, আটককৃত শফিক দাবি করেন, ওই কলেজ শিক্ষকের কাছে তিনি টাকা পেতেন। সেই টাকা আদায়ের জন্য বন্ধুদের সহায়তায় ক্যাম্পাসে তাকে আটকে রাখা হয়েছিল।


পূর্বের সংবাদ