নৌ-বাহিনীর টহল জাহাজ ‘পদ্মা’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী - খবর তরঙ্গ
শিরোনাম :

নৌ-বাহিনীর টহল জাহাজ ‘পদ্মা’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী



খুলনা, (খবর তরঙ্গ ডটকম)

খুলনা খালিশপুর নৌ-ঘাটিতে একটি টহল জাহাজের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার বেলা সোয়া ১১টায় তিনি খালিশপুর নৌ-ঘাটিতে পৌঁছে তিতুমীর শিপইয়ার্ডের তৈরি ‘পদ্মা’ নামক টহল জাহাজের উদ্বোধন করেন। এরআগে বেশ কয়েকটি প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করতে বেলা ১১টার দিকে খুলনা পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এখান থেকে বিকালে খুলনা সার্কিট হাউজ ময়দানের স্থানীয় আওয়ামী লীগের এক জনসভায় প্রধানমন্ত্রীর ভাষণ দেয়ার কথা রয়েছে। সফর সূচি অনুযায়ী বেলা ১টা ৫০ মিনিটে তিনি জনসভাস্থলে আসবেন।

এরআগে প্রধানমন্ত্রী সাকিট হাউজে ১২টি অবকাঠামোর উদ্বোধন ও ভিত্তি প্রস্তর স্থাপন করবেন। এসবের মধ্যে রয়েছে- দৌলতপুর জুট মিল পুনরায় চালু, কুয়েটে নতুন একাডেমিক ভবনের উদ্বোধন, বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান উদ্বোধন, স্টুডেন্ট ওয়েল ফেয়ার সেন্টারের ভিত্তিপ্রস্তর, আবু নাসের ক্রিকেট টেস্টে ভেন্যুর উদ্বোধন, খুবির মুক্তিযুদ্ধের ভাস্কর্য (অদম্য বাংলা), ছাত্রছাত্রী হলের ভিত্তিপ্রস্তর স্থাপন, মহিলা ক্রীড়া কমপ্লেক্সের উদ্বোধন, ওয়াসা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন, মেডিকেল কলেজে জাহানারা ইমাম ছাত্রী নিবাসের উদ্বোধন ও শিশু হাসপাতালের নতুন ভবনের উদ্বোধন।

দ্বিতীয় দফায় প্রধানমন্ত্রী হওয়ার পর খুলনায় এটি শেখ হাসিনার তৃতীয় সফর। এরআগে ২০১১ সালের ৫ মার্চ খুলনায় গিয়েছিলেন তিনি।

বিকাল ৪টা নাগাদ হেলিকপ্টারযোগে প্রধানমন্ত্রী খুলনা ত্যাগ করবেন বলে জানা গেছে।

প্রধানমন্ত্রীর সফর ঘিরে বর্ণিল সাজে সাজানো হয়েছে খুলনা শহরকে। নগরীর প্রবেশপথ থেকে শুরু করে গোটা শহরে শতাধিক তোরণ নির্মাণ করা হয়েছে।

প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে নানা রঙের বিলবোর্ড ও ডিজিটাল ব্যানারে ছেয়ে গেছে বিভিন্ন সড়ক। এসব বিলবোর্ডে প্রধানমন্ত্রী, খুলনা সিটি মেয়র, জেলা ও মহানগরের আওয়ামী লীগ নেতাদের ছবি শোভা পাচ্ছে।

এদিকে, প্রধানমন্ত্রীর জনসভাস্থল, এর আশপাশের এলাকায় চার স্তরের কঠোর নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলার কথা জানিয়েছে পুলিশ।


পূর্বের সংবাদ