চলন্ত বাসে ধর্ষণ, চালক-হেলপার গ্রেপ্তার

ঢাকা-আরিচা মহাসড়কের মানিকগঞ্জের মানরা এলাকায় বৃহস্পতিবার বিকেলে চলন্ত বাসে এক যাত্রীকে ওই বাসের চালক ও হেলপার ধর্ষণ করে সড়কের পাশে ফেলে দিয়েছে।ধর্ষিতা ঢাকার আশুলিয়া এলাকায় তৈরি পোশাক কারখানায় কাজ করেন। সেখান থেকে তিনি গ্রামের বাড়ি ফরিদপুরে বাসে যাওয়ার পথে ধর্ষণের শিকার হন।

পুলিশ এ ঘটনায় দুজনকে গ্রেপ্তার করেছে। এরা হলেন- চালক মানিকগঞ্জ সদর উপজেলার গুড়কী গ্রামের আতরাফ হোসেনের ছেলে দিপু মিয়া (৩০) ও হেলপার ধোলাপাড়া গ্রামের দিদু মিয়ার পুত্র আবুল কাশেম (২৮)।

মানিকগঞ্জ সদর সার্কেল এএসপি কামরুল ইসলাম সাংবাদিকদের জানান, ওই গার্মেন্টস কর্মী গ্রামের বাড়ি যেতে দুপুর সাড়ে ১২টার দিকে সাভারের নবীনগর থেকে মানিকগঞ্জগামী শুভযাত্রা পরিবহনের একটি লোকাল বাসে উঠে।

বাসটি মানিকগঞ্জের কাছাকাছি এসে বিকল হয়ে পড়লে সকল যাত্রী নেমে যায়। ওই নারী হেলপারের কাছে টাকা ফেরত চাইলে খুচরা টাকা নেই বলে হেলপার তাকে অপেক্ষায় রাখে। কিছুক্ষণ পর বাসটি সচল হয়েছে বলে ওই নারী যাত্রীকে বাসে উঠতে বলে। সে সিটে গিয়ে বসলে বাসটি ধীর গতিতে পাটুরিয়া ঘাটের উদ্দেশ্যে রওনা হয়।

কিছুদুর এসে বিকেল সাড়ে ৩টার দিকে ওই স্থানে পৌঁছে হেলপার বাসটি চালাতে থাকে আর চালক দিপু মিয়া ওই নারীকে বাসের পিছনের সিটে নিয়ে ধর্ষণের চেষ্টা চালায়।

বাসের জানালা দিয়ে রাস্তার পাশ থেকে হান্নান মিয়া নামে এক হকার (বাদাম বিক্রেতা) এ দৃশ্য দেখে অন্য একটি বাসে উঠে পিছু নেয়। ওই বাসটি হঠাৎ মানিকগঞ্জের মুলজান স্পিড ব্রেকার থেকে ঘুরিয়ে পেছনের দিকে ফিরে আসে।

ওই হকারও বাস থেকে নেমে আরেকটি বাসে উঠে পিছু নেয়। বাসটি আবার মানরা এলাকায় পৌঁছলে চলন্ত বাস থেকে ওই নারীকে ফেলে দেয়া হয়। এরপর ওই হকার তাকে উদ্ধার করে মানিকগঞ্জ বাসস্ট্যান্ডে এনে পুলিশে খবর দেয়।

এ সময় স্থানীয় লোকজনের সহযোগিতায় ওই বাসের চালককে ধরে। পুলিশ এসে চালককে গ্রেপ্তার করে এবং ওই নারীকে উদ্ধার করে মানিকগঞ্জ সদর হাসপাতালে নিয়ে যায়।

হাসপাতালের ডা. আবদুল মালেক জানান, ওই নারী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। বিকেলেই তার ডাক্তারি পরীক্ষা করা হয়েছে। তবে তিনি পরীক্ষার সকল কাগজপত্র হাতে পাননি। তাই তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি।

সদর থানার ওসি সফিকুর ইসলাম জানান, এ ঘটনায় ওই নারী বাদী হয়ে মামলা করেছেন। বাসের চালককে গ্রেপ্তারের পর অভিযান চালিয়ে পুলিশ রাত সাড়ে ৮টার দিকে হেলপার আবুল কাশেমকে নবীনগর থেকে গ্রেপ্তার করেছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।