আবদুল কাদের মোল্লার ফাঁসির দাবিতে শাহবাগে সমাবেশ - খবর তরঙ্গ
শিরোনাম :

আবদুল কাদের মোল্লার ফাঁসির দাবিতে শাহবাগে সমাবেশ



নিউজ ডেস্ক, (খবর তরঙ্গ ডটকম)

জামায়াত নেতা আবদুল কাদের মোল্লার ফাঁসির দাবিতে শুক্রবার রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করছে আওয়ামী লীগ ও সমমনা সংগঠনগুলোর কর্মী-সমর্থকরা। গত বুধবার ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম শুক্রবার এখানে সমাবেশ কর্মসূচির ঘোষণা দেন। শুক্রবারের এই সমাবেশকে ছাত্র-যুব মহাসমাবেশ বলে ঘোষণা দেয়া হয়েছে। একই সঙ্গে এখানে কোনো রাজনীতিক বক্তব্য দিতে পারবেন না বলে ঘোষণা করা হয়েছে। সমাবেশস্থলে জনসমাগম বাড়ছে। রাজধানীর বিভিন্ন এলাকা থেকে নানা সংগঠনের ব্যানারে খণ্ড খণ্ড মিছিল নিয়ে জড়ো হচ্ছে বিক্ষোভকারীরা। দেশের বিভিন্ন স্থান থেকেও লোকজন সেখানে উপস্থিত হচ্ছে। প্তাহিক ছুটির দিন থাকায় বিভিন্ন শ্রেণী-পেশার মানুষকে শাহবাগে আসতে দেখা গেছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিভিন্ন হল থেকে ছাত্রলীগ নেতা-কর্মীরা মিছিল নিয়ে সমাবেশস্থলে আসতে দেখাগেছে। সেখানে আছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি এএইচ বদিউজ্জামান সোহাগ ও ঢাবি শাখার সাধারণ সম্পাদক ওমর শরীফ। রাজধানীর এলিফ্যান্ট রোডের বেশকিছু মার্কেট বন্ধ করে দেয় স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা। মার্কেটে আসা সাধারণ মানুষ ও দোকান কর্মচারীদের মানববন্ধনে দাঁড়াতে বাধ্য করা হয়। দেশের বিভিন্ন জায়গা থেকে বিভিন্ন সংঘঠন এর ব্যানারে লোক জন সমাবেত হয়েছে।

গান, কবিতা, মিছিলে মাধ্যমে তারা উপস্থিত জনতাকে জাগিয়ে তুলছে, সব কিছুর মূলে তাদের একটি দাবী যুদ্ধঅপরাধীদের পাশি দিতে হবে।
সকাল ৭টায় জাতীয় সংগীত পরিবেশনের মধ্যদিয়ে কর্মসূচি শুরু হয়। নানা স্লোগানের পাশাপাশি পরিবেশিত হচ্ছে জাগরণের গান। এর মাধ্যমে যুদ্ধাপরাধীদের ফাঁসির দাবী জানান।


পূর্বের সংবাদ