জাবি ভিসির পদত্যাগ দাবিতে অনড় শিক্ষক সমিতি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের(জাবি) উপাচার্য অধ্যাপক মো. আনোয়ার হোসেনের পদত্যাগের দাবিতে অনড় রয়েছেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। এদিকে দাবি আদায়ের লক্ষ্যে শিক্ষকদের কর্মবিরতির ফলে বৃহস্পতিবার অধিকাংশ বিভাগেই ক্লাস হয়নি। গত মঙ্গলবার রাতে ভাঙচুরের ঘটনায় নিরাপত্তা দিতে বিশ্ববিদ্যালয় উপাচার্যের ব্যর্থতা ও মিডিয়ার সামনে শিক্ষার্থীদের নিয়ে মিথ্যাচারের অভিযোগ এনে বুধবার বিকেল ৫টায় উপাচার্য, প্রক্টর ও প্রক্টরিয়াল বডির সদস্যদের পদত্যাগের দাবিতে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

এ সময় শিক্ষক সমিতির পক্ষ থেকে মঙ্গলবারের ভাঙচুরের ঘটনার সুষ্ঠ তদন্ত, পুর্ণাঙ্গ মেডিক্যাল সেন্টার গঠন, ক্ষতিগ্রস্ত শিক্ষকদের ক্ষতিপূরণসহ ৭ দাবি উপস্থাপন করা হয়।

সিদ্ধান্তটি বেলা ৪টার দিকে শিক্ষক সমিতির পক্ষ থেকে উপাচার্যকে জানানো হলে উপাচার্য তাৎক্ষণিকভাবে পদত্যাগের ঘোষণা দেন। পরে শিক্ষামন্ত্রী, শিক্ষাসচিব ও শিক্ষার্থীদের অনুরোধের প্রেক্ষিতে রাত ১১টায় তিনি পদত্যাগের সিদ্ধান্ত প্রত্যাহার করেন।

এদিকে দাবি আদায়ের লক্ষ্যে শিক্ষক সমিতির কর্মবিরতির ফলে বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের দর্শন, বাংলা, প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞানসহ কয়েকটি বিভাগে ক্লাস হলেও অধিকাংশ বিভাগের ক্লাস বন্ধ থাকে।

এদিকে উপাচার্য মো. আনোয়ার হোসেন পদত্যাগের সিদ্ধান্ত প্রত্যাহারের ঘোষণায় ধন্যবাদ জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ছাত্র সংগঠনের নেতা ও শিক্ষার্থীরা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।